আজ শুক্রবার, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

পুনরায় আবু সামা মোল্লাকে ভাইস চেয়ারম্যান হিসেবে দেখতে চায় বেড়াবাসী

আবু সামা মোল্লাকে


নবকুমার:
আবু সামা মোল্লা পাবনার বেড়া উপজেলার রাজনীতির এক উজ্জ্বল নক্ষত্রের নাম। তিনি বেড়া উপজেলা আওয়ামী লীগ সু- সংগঠিত করতে ২০০১ থেকে ২০০৬ সাল পর্যন্ত বিএনপি জামায়াতের ক্যাডাদের হাতে হামলার শিকার হয়েছেন ৪ বার । ওয়ান ইলেভেনের সময় আওয়ামী লীগ সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার মুক্তির জন্য আবু সামা মোল্লা সর্বদা রাজপথে থেকে আন্দোলন সংগ্রাম করেছেন। ২০১৪ সালে বেড়া উপজেলা পরিষদ নির্বাচনে সাবেক স্বরাষ্ট্রপ্রতিমন্ত্রী এড.শামসুল হক টুকু আবু সামা মোল্লা কে ভাইস চেয়ারম্যান পদে আওয়ামী লীগের মনোনয়ন দেন। সেই নির্বাচনে আবু সামা মোল্লা বিএনপি জামায়াতের প্রার্থীকে প্রায় ৩০ হাজার ভোটের ব্যবধানে পরাজিত করেছেন। আবু সামা মোল্লার পদচারণায় বদলে গেছে বেড়া উপজেলার উন্নয়ন চিত্র। সু- সংগঠিত হয়েছে কৈটোলা ইউনিয়নের আওয়ামী লীগ। এ ছাড়া তিনি ২০ বছর যাবত কৈটোলা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করছেন। যে কৈটোলা ইউনিয়ন এক সময় বিএনপির ঘাটি ছিলো সেই কৈটোলা ইউনিয়ন আবু সামা মোল্লার নেতৃত্বে আওয়ামী লীগের ঘাটিতে পরিণত হয়েছে।

বর্তমান সরকার বেড়া উপজেলায় যে সকল উন্নয়ন মূলক কাজ দিয়েছেন তা পাবনা ১ আসনের এমপি এড. শামসুল হক টুকুর সাথে পরামর্শ করে সফল ভাবে বাস্তবায়ন করেছেন আবু সামা মোল্লা। তার নামে নেই কোন অনিয়ম এবং দুর্নীতির অভিযোগ।

আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে আবু সামা মোল্লাকে পুনরায় ভাইস চেয়ারম্যান হিসেবে দেখতে চায় বেড়া উপজেলা বাসী।

এব্যাপারে কৈটোলা ইউনিয়ন আওয়ামী লীগ নেতা বলেন, কৈটোলা আওয়ামী লীগের সর্বজন স্বীকৃত ত্যাগী নেতা হচ্ছেন আবু সামা মোল্লা । তার রাজনীতির শুরু থেকেই তিনি আওয়ামী লীগের জন্য নিজ স্বার্থকে জলাঞ্জলী দিয়ে আসছেন। আগামী উপজেলা নির্বাচনে আমরা কৈটোলা ইউনিয়ন বাসি আবু সামা মোল্লাকে পুনরায় ভাইস চেয়ারম্যান পদে দেখতে চাই। এটা আমাদের প্রাণের দাবি।

হাটুরিয়া নাকালিয়া ইউনিয়নের আওয়ামী লীগ নেতা বলেন, দায়িত্ব নেয়ার পর থেকে গত ৫ বছরে আবু সামা মোল্লা সফলতার সাথে দায়িত্ব পালন করেছেন। আমরা চাই তিনি আবার ভাইস চেয়ারম্যান হোক।

নতুন ভারেঙ্গ ইউনিয়নের আওয়ামী লীগ নেতা বলেন, আমাদের সুখে -দু:খে আবু সামা মোল্লা কে কাছে পেয়েছি। আমরা নতুন ভারেঙ্গ ইউনিয়নের পক্ষ থেকে আবু সামা মোল্লা কে আবার ভাইস চেয়ারম্যান পদে দেখতে চাই।

রূপপুর ইউনিয়ন আওয়ামী লীগ নেতা বলেন, উপজেলা পরিষদ নির্বাচনে আমরা ক্ষমতার বিকেন্দ্রীকরণ চাই। বেড়া পৌর সভার মধ্যে এমপি আছে, মেয়র আছে। সেখান থেকে চেয়াম্যান -ভাইস চেয়ারম্যান প্রার্থী দিলে আমরা মেনে নেব না।

চাকলা ইউনিয়ন আওয়ামী লীগ নেতা বলেন, আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে কোন হাইব্রিড নেতাদের যেন মনোনয়ন না দেয়া হয়। আবু সামা মোল্লা দলের জন্য অনেক ত্যাগ স্বীকার করেছে। সুখে -দু:খে কর্মীদের পাশে দাড়িয়েছে তাই আমরা চাকলা বাসির পক্ষ থেকে আবু সামা মোল্লাকে ভাই চেয়ারম্যান হিসেবে দেখতে চাই।

আবু সামা মোল্লা বলেন, আমি দলের নির্দেশ মেনে কাজ করছি। কোন প্রকার দুর্নীতি করি নাই। আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে আমি আওয়ামী লীগের মনোনয়ন চাইব । আমার দল আমাকে মনোনয়ন দিলে নির্বাচন করব।

স্পন্সরেড আর্টিকেলঃ