আজ বৃহস্পতিবার, ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

না.গঞ্জে এসএসসি পরীক্ষার্থী ৩৪ হাজার ২১৮

নিজস্ব সংবাদদাতা

সোমবার থেকে থেকে সারা দেশে একযোগে শুরু হচ্ছে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) ও সমমানের পরীক্ষা। এবার  নারায়ণগঞ্জ  জেলা থেকে  ৩৪ হাজার ২১৮ জন  শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহন করবে। জেলার ২৫৪টি শিক্ষা প্রতিষ্ঠান থেকে ৪৪ টি কেন্দ্রে শিক্ষার্থীদের পরীক্ষা অনুষ্ঠিত হবে। জেলা প্রশাসকের শিক্ষা শাখার উচ্চমান সহকারি মো. হানিফ সংবাদচর্চাকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি আরো জানান, সদর উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে ১৪ টি কেন্দ্রে ১৫ হাজার ৫১ জন শিক্ষার্থী পরীক্ষা দিবে। এবং অন্যান্য উপজেলা থেকে ৩০ টি কেন্দ্রে ১৯ হাজার ১শ’ ৬৭ টি পরীক্ষার্থী অংশ গ্রহন করবে। তার মাঝে ৩০ হাজার ২শ’৬৩ এসএসসি শিক্ষার্থী ২৭ কেন্দ্রে , ২ হাজার ৫শ’৩১ দাখিল পরীক্ষার্থী ৭ কেন্দ্রে ও ১ হাজার ৪শ’ ২৪ ভোকেশনাল শিক্ষার্থী ১০ কেন্দ্রে পরীক্ষা দিবে। পরীক্ষা শুরু হবে সকাল দশটায় যা ৩ টা ঘন্টা চলবে।

উল্লেখ্য , সাধারণ শিক্ষা বোর্ড ও কারিগরি শিক্ষা বোর্ডে তত্ত্বীয় পরীক্ষা ৩ ফেব্রুয়ারি এসএসসি সমমনা পরীক্ষা শুরু  হয়ে শেষ হবে ২৭ ফেব্রুয়ারি। আর ব্যবহারিক পরীক্ষা ২৯ ফেব্রুয়ারি শুরু হয়ে শেষ হবে ৫ মার্চ। এবার সারা দেশে থেকে নিচ্ছে ২০ লাখ ৪৭ হাজার ৭৭৯ পরীক্ষার্থী অংশ গ্রহন করবে।

শিক্ষামন্ত্রী জানান, এবারও পরীক্ষা শুরুর ৩০ মিনিট আগে সব শিক্ষার্থীকে কেন্দ্রে প্রবেশ করে নিজ নিজ আসনে বসতে হবে। পরীক্ষা শুরুর ২৫ মিনিট আগে কেন্দ্র সচিবকে প্রশ্নের সেট কোড জানিয়ে দেওয়া হবে। পরীক্ষা কেন্দ্রে মোবাইল ফোন বা ইলেকট্রনিক ডিভাইস ব্যবহার করা যাবে না। ছবি তোলা যায় না এমন মোবাইল ফোন ব্যবহার করতে পারবেন কেন্দ্র সচিব।

আরআই/এসএএইচ

স্পন্সরেড আর্টিকেলঃ