আজ রবিবার, ২৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১২ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

সোনারগাঁয়ে মাজেদের লাশ অপসারণের দাবিতে মানববন্ধন

নারায়ণগঞ্জের সোনারগাঁ থেকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আত্মস্বীকৃত খুনি ক্যাপ্টেন (বরখাস্ত) আব্দুল মাজেদের লাশ অপসারণের দাবিতে মানববন্ধন করেছে সোনারগাঁ উপজেলা আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। সোমবার সামাজিক দূরত্ব বজায় রেখে ঢাকা চট্টগ্রাম মহাসড়কের মোগরাপাড়া চৌরাস্তায় আওয়ামীলীগ অফিসের সামনে তারা এ মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেন। মানবন্ধনের আয়োজন করে সোনারগাঁ উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান কালাম।

সোনারগাঁ উপজেলা আওয়ামী লীগের আহবায়ক শামসুল ইসলাম ভুইয়া সংবাদচর্চাকে বলেন, সোনারগাঁ বারো আউলিয়ার উপজেলা। আমরা এখানে কলঙ্ক বহন করতে চাই না। খুনি মাজেদের লাশ না সরালে সোনারগায়ের জনগণ লাশ রাখবে না। ইতোমধ্যে তার কবরে জুতা ঝাড়ু নিক্ষেপ করা হয়েছে। সামাজিক দূরত্ব বজায় রেখে আওয়ামীলীগ, ছাত্রলীগ ,যুবলীগ স্বেচ্ছাসেবকলীসহ সকল সংগঠনের নেতাকর্মীরা মানববন্ধন ও বিক্ষোভ অব্যাহত রেখেছে। আমি সোনারগাঁ উপজেলা আওয়ামী লীগের পক্ষ সোনারগাঁয়ে  লাশ দাফনের  তীব্র নিন্দা এবং প্রতিবাদ জানাই।

সোনারগা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান কালাম সংবাদচর্চাকে বলেন, ভোলার কলঙ্ক সোনারগাঁয়ে কেনো। আমরা সোনারগাঁবাসী খুনি মাজেদের লাশ সোনারগাঁয়ে রাখব না। আমার লোকজন লাশ উত্তোলনের জন্য প্রস্তুত রয়েছে। প্রশাসনের কাছে আবেদন করা হয়েছে। প্রশাসন আমাদের জানাবে বলেছে। লাশ না সরালে আমি নিজ উদ্যোগে বঙ্গবন্ধুর খুনি মাজেদের লাশ সোনারগাঁ থেকে অপসারণ করব। তাতে আমার যে শাস্তি হয় হোক মাথা পেতে নেব।

প্রসঙ্গত ১২ এপ্রিল রাত রাত ৩টার দিকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আত্মস্বীকৃত খুনি ক্যাপ্টেন (বরখাস্ত) আব্দুল মাজেদের লাশ কঠোর গোপনীয়তার মধ্যে নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার শম্ভুপুরা ইউনিয়নের হোসেনপুর এলাকায় দাফন করা হয়।

স্পন্সরেড আর্টিকেলঃ