আজ বুধবার, ১৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

সেবা প্রাপ্তির মূল কেন্দ্র ইউনিয়ন ডিজিটাল সেন্টার:ডিসি

রাকিবুল ইসলাম :

নারায়ণগঞ্জ ইউনিয়ন ডিজিটাল সেন্টারের এক দশক পূর্তি উপলক্ষে উদ্যোক্তাদের নিয়ে এক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। বুধবার বিকেলে জেলা প্রশাসক সম্মেলন কক্ষে এ সেমিনার অনুষ্ঠিত হয়।

এসময় জেলা প্রশাসক জসিম উদ্দিন বলেন, প্রধানমন্ত্রীর অনেক গুলোর পদক্ষেপের মধ্যে একটি দূরদর্শী পদক্ষেপ হচ্ছে ইউনিয়ন ডিজিটাল সেন্টার। ইউনিয়নে ডিজিটাল সেবা প্রাপ্তির মূল কেন্দ্র এটি। সহজে, দ্রুত ও কম খরচে সরকারি ও বেসরকারি সেবা পাচ্ছে শহর থেকে গ্রামের দূরবর্তী মানুষ। ইউনিয়ন ডিজিটাল সেন্টার এর দশ বছর পূর্তিতে সফল উদ্যোক্তাদের অভিনন্দন জানান তিনি। সেবার ক্ষেত্রে মান উন্নয়নের যে সব নির্দেশনা দেয়া হয়েছে ওই গুলো মানার জন্য সকলকে আহবান জানান। তা মানতে পারলেই ডিজিটাল বাংলাদেশের স্বপ্ন পূরণ হবে।

ডিসি জসিম উদ্দিন বলেন, ইউনিয়ন ডিজিটাল সেন্টারের উদ্যোক্তাদের উপজেলা ইউএনওদের সাথে কাধে কাধ মিলিয়ে কাজ করতে হবে। আপনাদের কোন সহযোগিতার প্রয়োজন হলে উপজেলা নির্বাহী কর্মকর্তাদের মাধ্যমে আমাকে জানাবেন। আমি আপনাদের পাশে থেকে সর্বাত্বক সহযোগিতা করব। মানুষের কাছে ডিজিটাল সেন্টারের গ্রহনযোগ্যতা বারাতে হবে। পাশপাশি আপনাদেরকে ৪৫ দিনের মধ্যে জন্ম নিবন্ধনের কাজ শেষ করতে হবে। পরে তিনি জেলার ৩৯ টি ইউনিয়ন ডিজিটাল সেন্টারের উদ্যোক্তা ও সাংবাদিকদের নিয়ে কেক কাটেন।

এসময় উপস্থিত ছিলেন, স্থানীয় সরকার উপসচিব শাকিল আহমেদ, অতিরিক্ত জেলা প্রশাসক শিক্ষা ও আইসিটি রেবেকা সুলতানা, এছাড়াও জেলা থেকে আসা প্রতিটি ইউনিয়নের উদ্যোক্তারা উপস্থিত ছিলেন।

স্পন্সরেড আর্টিকেলঃ