আজ বৃহস্পতিবার, ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

সিদ্ধিরগঞ্জে মহাসড়ক অবৈধ স্থাপনা উচ্ছেদে

নিজস্ব প্রতিবেদক: সিদ্ধিরগঞ্জে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে অবৈধভাবে গড়ে উঠা অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছে সড়ক ও জনপদ বিভাগ (সওজ)। 

বুধবার (১৬ জানুয়ারী) সকাল থেকে শুরু করে সন্ধ্যা সাড়ে ৬ টা পর্যন্ত ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সাইনবোর্ড থেকে শিমরাইল মোড় পর্যন্ত এ অভিযান পরিচালিত হয়। অভিযানে অবৈধ ভাবে গড়ে উঠা ৩’শতাধিক অবৈধ স্থাপনা  দোকান পাট, কাঁচাবাজার ভেকু দিয়ে গুড়িয়ে দেয়া হয়।

সওজের এস্টেট ও আইন কর্মকর্তা উপ সচিব মোঃ মাহবুবুর রহমান ফারুকীর পরিচালনায় উচ্ছেদ অভিযানে উপস্থিত ছিলেন সওজ নারায়ণগঞ্জের উপ-বিভাগীয় প্রকৌশলী মোঃ আব্দুস সাত্তার, সিদ্ধিরগঞ্জ থানার ইন্সপেক্টর (অপারেশন) আজিজুল হক, উপ-সহকারী প্রকৌশলী মোঃ সোলাইমান, সার্ভেয়ার হুমায়ুন কবির ও সোহাগ মাহমুদ প্রমূখ। 

উচ্ছেদ অভিযানের বিষয়ে নারায়ণগঞ্জ সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী মোঃ আলীউল হোসেন বলেন, সড়ক পরিবহন ও সেতু মন্ত্রীর নির্দেশে ঢাকা-চট্টগ্রাম ও ঢাকা-সিলেট মহাসড়কের অবৈধ ভাবে গড়ে উঠা স্থাপনা উচ্ছেদে অভিযান অব্যাহত রেখেছে সড়ক ও জনপদ বিভাগ (সওজ)। গত ১৪ জানুয়ারী সোমবার থেকে অভিযান শুরু করে সওজ কর্তৃপক্ষ। এ অভিযান  অব্যাহত থাকবে। 

উল্লেখ্য, গত ১১ জানুয়ারী গাজীপুরের চন্দ্রায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক পরিদর্শনে এসে মহাসড়কের পাশে গড়ে উঠা সকল অবৈধ স্থাপনা ৭ দিনের মধ্যে উচ্ছেদের নির্দেশ দেন সড়ক ও জনপদ কর্তৃপক্ষকে। 

স্পন্সরেড আর্টিকেলঃ