আজ বৃহস্পতিবার, ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ

সিদ্ধিরগঞ্জে ডিএনডি খালের উপর ৬টি ব্রীজ নির্মাণ কাজের উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক:

নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের (নাসিক) সিদ্ধিরগঞ্জে ৩৬ কোটি টাকা ব্যয়ে ডিএনডি খালের উপর আধুনিক ৬টি ব্রীজ নির্মাণ কাজের শুভ উদ্বোধন করা হয়েছে। সোমবার (১১ ফেব্রুয়ারী) বিকাল ৪টায় নাসিক ৬নং ওয়ার্ডের বার্মাস্ট্যান্ড এলাকায় এ কাজের আনুষ্ঠানিক শুভ উদ্বোধন করেন সিটি মেয়র ও উপ-মন্ত্রী ডা: সেলিনা হায়াৎ আইভী।

এসময় স্থাণীয় কাউন্সিলর, সিটির প্রকৌশলী ও স্থাণীয় গন্যমান্য ব্যক্তিবর্গদের নিয়ে মিলাদ ও দোয়া শেষে মেয়র প্রকল্পের মোড়ক উন্মোচন করে কাজের আনুষ্ঠানিক শুভ উদ্বোধন করেন। পরে ব্রীজের পাইলিং কাজ পরিদর্শন করেন। এছাড়াও তিনি সিটি কর্পোরেশনের মালিকানাধীন সিদ্ধিরগঞ্জ থানার পুরাতন ভবন (সুমিলপাড়া ইউনিয়ন কমিউনিটি সেন্টার) পরিদর্শন করেন। পরে নাসিক ৬নং ওয়ার্ডের চরসুমিলপাড়া এলাকাস্থ শীতলক্ষা নদীর পাড়ে ঘাট পরিদর্শনে যান।

এসময় উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র-২ আলহাজ্ব মতিউর রহমান, ৭নং ওয়ার্ড কাউন্সিলর আলী হোসেন আলা, ১নং ওয়ার্ড কাউন্সিলর আলহাজ্ব ওমর ফারুক, ২নং ওয়ার্ড কাউন্সিলর মো: ইকবাল হোসেন, ১,২,৩নং ওয়ার্ডের সংরক্ষিত নারী কাউন্সিলর মাকসুদা মোজাফ্ফর, ৪,৫,৬নং ওয়ার্ডের সংরক্ষিত নারী কাউন্সিলর আয়েশা আক্তার দিনা, সিটি কর্পোরেশনের নির্বাহী প্রকৌশলী মো: আজগর হোসেন, উপ-সহকারী প্রকৌশলী মোস্তাফিজুর রহমান, সুমন চন্দ্র দেবনাথ ও সহকারী প্রকৌশলী তরুন কুমার।

বাংলাদেশ সরকার ও জাপানের দাতা সংস্থা জাইকার অর্থায়নে কার্যনির্বাহী সংস্থা এলজিইডির তত্তাবধানে সিটি গভর্নেন্স প্রকল্পের আওয়তায় এ উন্নয়ন মূলক কাজগুলো বাস্তবায়ন করছে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন। এ প্রকল্পের প্রাক্কলিত ব্যয় ধরা হয়েছে ৩৫ কোটি ৮৪ লাখ ৪’শ ৩৯ টাকা। মীর হাবিবুল আলমের মালিকানাধীন উদয়ন বিল্ডার্স জেভি নামক ঠিকাদারী প্রতিষ্ঠান টেন্ডার প্রক্রিয়া সম্পন্ন করে সিটি কর্তৃপক্ষ থেকে কার্যাদেশ পেয়ে এ প্রকল্পের কাজ শুরু করেছে।

এছাড়াও আরো উপস্থিত ছিলেন, জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক একেএম আবু সুফিয়ান, মহানগর যুবলীগের সহ-সভাপতি কামরুল হুদা বাবু, আওয়ামীলীগ নেতা মিজানুর রহমান রিপন ও যুবলীগ নেতা বশির আহমেদ, জামান মিয়া, মানিক মাষ্টারসহ এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ প্রমূখ।

স্পন্সরেড আর্টিকেলঃ