আজ বৃহস্পতিবার, ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

শ্রমিক পরিবারকে নগদ আর্থিক সহায়তা প্রদান

নিজস্ব সংবাদদাতা
বাংলাদেশ নৌ-যান শ্রমিক ও কর্মচারী ইউনিয়ন, সারুলিয়া ঘাট শাখা রেজিঃ নং ২১৪৮ বাংলাদেশ জাহাজী শ্রমিক ফেডারেশন অন্তভূর্ক্ত নিহত শ্রমিকদের পরিবারকে নগদ আর্থিক সহায়তা প্রদান করা হয়। সোমবার (১৫ জুন) বিকেল ৪টায় ঢাকা ডোমরা সারুলিয়া ঘাট শাখার শীতলক্ষ্যা নদী বন্দর কমিটির সভাপতি মো. শামীম মিয়ার সভাপতিত্বে বাংলাদেশ নৌ-যান শ্রমিক ও কর্মচারী ইউনিয়নের সারুলিয়া ঘাট শাখার উদ্যেগে করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধ এবং নৌ-শ্রমিকদের করনীয় এবং শ্রম আইন সম্পর্কে নৌ-শ্রমিকদের সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভাটি শুরতেই নিহত ক্ষতিগ্রস্ত শ্রমিকদের পরিবারদের মাঝে নগদ আর্থিক সহায়তা প্রধান করা হয়।
এসময় প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশ নৌ-যান শ্রমিক ও কর্মচারী ইউনিয়ন কেন্দ্রীয় কমিটির সাধারন সম্পাদক সবুজ সিকদার বলেন, করোনায় ভাইরাসে কারনে অনেক শ্রমিকরা ক্ষতিগ্রস্ত হয়েছে। আমরা অনেকে সচেতন না। তাই আমি আপনাদের অনুরোধ করে বলছি যারা জাহাজে বাজার করেন তারা যাতে জাহাজে ফিরে ভালো ভাবে হাত ধুয়ে নেয়। কারন তারা যদি আক্রান্ত হয় তাহলে আমরা ও আমাদের পরিবার আক্রান্ত হবে। অধিকাংশ শ্রমিকরা শ্রম আইন জানে না। তাই তারা শ্রমিকদের অধিকার সম্পর্কে বোঝে না। শ্রমিকের শ্রম আইন জানতে হবে। একজন শ্রমিক যদি শ্রম আইন সম্পর্কে জানে সে আরেকজন শ্রমিককে তার অধিকার সম্পর্কে বুঝতে ও বোঝাতে পারবে। মালিকদের কাছ থেকে তারা তাদের অধিকার বাস্তবায়ন করতে পারবে।
এসময় উপস্থিত ছিলেন, বাংলাদেশ নৌ-যান শ্রমিক ও কর্মচারী ইউনিয়ণ কেন্দ্রীয় প্রচার সম্পাদক চুন্নু মাষ্টার, যুগ্ম সম্পাদক মো.জাকির হোসেন, জাহাঙ্গীর হোসেন পলাশ শীতলক্ষ্যা নদী বন্দর কমিটির সারুলিয়া ঘাট শাখার সাধারণ সম্পাদক মো. হুমায়ন কবির পান্না,সাং সাংগঠনিক সম্পাদক মো.রায়হান চৌধুরী, তারবো ঘাট শাখার বাংলাদেশ নৌ-যান শ্রমিক ও কর্মচারী ইউনিয়নের সভাপতি মো.জালাল হাওলাদার সহ আরও অনেকে।

স্পন্সরেড আর্টিকেলঃ