আজ বুধবার, ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

ভূমি মন্ত্রণালয়ের কর্মচারীদের দুর্নীতির বিরুদ্ধে কঠোর হুশিয়ারি ভূমিমন্ত্রীর

জাহাঙ্গীর হোসেন সাগর: ভূমি মন্ত্রণালয়ের কর্মচারীদের দূর্ণীতির প্রমান পেলে কঠোর ব্যবস্থা গ্রহনের হুশিয়ারি দিলেন ভূমি মন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী। মঙ্গলবার (১৫ জানুয়ারি) দুপুরে সাভারের খাগান এলাকায় ব্র্যাক সিডিএম এ ইউসিবি ব্যাংকের বার্ষিক ব্যবসায়ী সম্মেলনে যোগ দিয়ে সাংবাদিকদের সাথে আলাপকালে একথা বলেন তিনি।

এসময় তিনি বলেন, ‘ভূমি ন্ত্রণালয়ের কর্মকর্তা ও কর্মচারীদের ২৮ ফেব্রুয়ারির মধ্যে সম্পদের হিসাব চেয়েছি। আর ভুমি মন্ত্রণালয়ের কোন কর্মকর্তা ও কর্মচারীরা যদি দুর্নীতি করে থাকে তাহলে তাদের বিচার ও কঠোর ব্যবস্থা নেওয়া হবে।’

মন্ত্রী এসময় আরও বলেন, তার মন্ত্রণালয় স্বচ্ছ থাকবে। কেউ দুর্নীতি করতে পারবে না, এমনকি আমিও যদি দুর্নীতি করে থাকি আমারও বিচার হবে। আমি মন্ত্রী হওয়ার পরে দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষনা করেছি। তাই ভূমি মন্ত্রণালয়ের সব কর্মকর্তা ও কর্মচারীদের ২৮ ফেব্রুয়ারির মধ্যে সম্পদের হিসাব দিতে বলেছি।

ভূমি মন্ত্রী আরও জানান, একাদশ জাতীয় সংসদ নির্বাচন হয়ে গেছে, এই নির্বাচন সবার কাছে গ্রহনযোগ্য ছিলো। সেই নির্বাচনে বিএনপি অংশ গ্রহন করেছিলো কিনতু তারা নির্বাচনে জিততে পারেনি, সেই দায়ভার জাতি নেবে না। বিএনপির যে কয়জন সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন, তাদের সংসদে এসে কথা বলা উচিত। তারা তাদের কথা বলুক, সেজন্য সেই ফিল্ড হিসেবে তো সংসদ আছে। একাদশ জাতীয় সংসদ নির্বাচন নিয়ে আরবিএনপির সাথে কথা বলার সুযোগ নেই।

মন্ত্রী এসময় আরও উল্লেখ কিরেন, সাভার ও আশুলিয়াসহ সারা দেশে যারা নদী-নালা ও খালবিল দখল করেছে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিয়ে সরকারী সম্পত্তি উদ্ধার করা হবে। এছাড়া ভুমি দস্যূদের বিরুদ্ধে আইনী ব্যবস্থাও নেওয়া হবে বলে জানান তিনি।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে আরও উপস্থিত ছিলেন-ইউসিবি ব্যাংকের এক্সিকিউটিভ কমিটির চেয়ারম্যান আনিসুজ্জামান চৌধুরী,ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক শওকত জামিলসহ উর্ধ্বতন কর্মকর্তারা।

স্পন্সরেড আর্টিকেলঃ