আজ শনিবার, ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

ভার্চুয়াল নয় একচুয়াল কোর্ট চায় আইনজীবীরা

সংবাদচর্চা অনলাইনঃ

নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির সাবেক সিনিয়র সহ-সভাপতি এডভোকেট. আলী আহম্মদ ভূইয়া বলেছেন, চলমান করোনা পরিস্থিতিতে ভার্চুয়ার মাধ্যমে কোর্ট পরিচালিত হচ্ছে। অনেক আইনজীবীরা তাদের পরিবারের সদস্যদের নিয়ে নানা সমস্যার মধ্যে আছে। নিয়মিত কোর্ট চালু না করলে আইনজীবীরা আরও করুন অবস্থার সম্মুখীন হবে। বুধবার দুপুরে নারায়ণগঞ্জের আদালত পাড়ায় স্বাস্থ্যবিধি মেনে সীমিত আকারে নিয়মিত কোর্ট চালুর দাবীতে সমাবেশ ও মানববন্ধনে তিনি এসব কথা বলেন।

আলী আহম্মদ ভূইয়া আরও বলেন, প্রনদনা নয়, কাজ চাই। ভার্চুয়াল নয়, একচুয়াল কোর্ট চাই। বর্তমানে আইনজীবীদের শ্লোগান এটি। ভার্চুয়াল কোর্টের নিয়ম সকল আইনজীবীরা জানেন না। আইনজীবীরা সরকারি বেতন পান না। আদালতই তাদের একমাত্র আয়ের পথ। কিন্তু মার্চ মাসের ২৬ তারিখ থেকে কোর্ট বন্ধ থাকায় আমরা পরিবারের সদস্যদের নিয়ে কষ্টের মধ্যে আছি। তাদের এই কষ্টের অবস্থা থেকে মুক্তি দিতে নিয়মিত কোর্ট পরিচালনা প্রয়োজন।

এ সময় অন্যান্য বক্তারা বলেন, ভার্চুয়াল কোর্ট দিয়ে মানুষের সমস্যা সমাধান করা সম্ভব নয়। এই কোর্টের মাধ্যমে শুধু হাজতে যারা আছেন তাদের জামিন করানো যায়। নতুন করে কোন প্রকার মামলা না হওয়ায় দেশে অপরাধের সংখ্যা বাড়ছে। একমাত্র সঠিক বিচার পাওয়ার স্থান আদালত বন্ধ থাকায় সাধারণ মানুষ দিশেহারা হয়ে পড়েছেন।

এ সময়ে আরও উপস্থিত ছিলেন সিনিয়র অ্যাডভোকেট এডভোকেট জাকির হোসেন, এডভোকেট খোরশেদ আলম মোল্লা, এডভোকেট আবু আল ইউসুফ খান টিপু, এডভোকেট এইচ এম আনোয়ার প্রধান, এডভোকেট রনজিৎ চন্দ্র দে প্রমুখ।

স্পন্সরেড আর্টিকেলঃ