আজ বৃহস্পতিবার, ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

বন্দরে সড়ক অবরোধ করে বিক্ষোভ মিছিল

বন্দর প্রতিনিধি

বন্দরে অতিরিক্ত টোল আদায়ের প্রতিবাদে সড়ক অবরোধ করে বিক্ষোভ মিছিল করেছে অটোরিকশা চালকরা। আজ বুধবার সকালে নবীগঞ্জ সিএনজি স্ট্যান্ড (কামাল উদ্দিনের মোড়) থেকে বন্দর বাজার অটোস্ট্যান্ড পর্যন্ত গাড়ি বন্ধ করে অবরোধ করে বিক্ষোভ করে শতাধিক অটোরিকশা চালক। অবরোধকালে কষ্টে কামানো টাকা কাউকে দেয়া হবে না বলে স্লোগানে দেয় শ্রমিকরা।

অটোরিকশা চালক শ্রমিকরা বলেন, করোনাভাইরাসের মধ্যে আমরা পেটের দায়ে গাড়ি বের করেছি। যদি গাড়ি না চালাই তাহলে পরিবার না খেয়ে মরবে। আমাদের অটোরিশকার মালিকরা গাড়ি জমা নেয় না। শুধু গ্যারেজ ভাড়া দিতে বলছে অথচ আমাদের কাছ থেকে গাড়ি প্রতিটিপে ১০ টাকা করে আদায় করছে। আমরা প্রতিদিন কয় টাকা ইনকাম করি, তাদের টিপ প্রতি ১০ টাকা দিতে হয়। এভাবে প্রতিদিন ১৫০/২০০ টাকা করে অতিরিক্ত দিলে আমরা চলবো কিভাবে?

অটোরিকশা চালক শ্রমিকরা আরও বলেন, নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন থেকে ইজারাদার রানা আমাদের বলছে যদি গাড়ি চালাতে হয় তাহলে টিপ প্রতি ১০ টাকা করে দিতে হবে নয়তো গাড়ি চালাতে দেয়া হবে না। প্রয়োজনে অন্য রোডের গাড়ি নবীগঞ্জ সিএনজি স্ট্যান্ড (কামাল উদ্দিনের মোড়) থেকে বন্দর বাজার অটোস্ট্যান্ড পর্যন্ত চলবে।

এদিকে, বন্দর কদমরসূল অটোরিকশা মালিক ও শ্রমিক সমবায় সমিতির সভাপতি জয়নাল তালুকদার জানান, নারায়ণগঞ্জ সিটি করর্পোরেশন হওয়ার পর থেকেই ২২ ও ২৪নং ওয়ার্ডে ডাক আনা হলেও ২৩ নং ওয়ার্ডে রানার নেতৃত্বে কিছু লোক সিল-স্বাক্ষর ছাড়া রশিদ দিয়ে বছরের পর বছর ধরে ব্যাটারিচালিত অটোরিকশা চালকদের থেকে চাঁদা আদায় করছে তারা। এমনকি করোনা ভাইরাইসের জন্য ২২ নং ওয়ার্ডে চাঁদা আদায় বন্ধ রাখলেও তারা অতিমাত্রায় বাড়িয়ে দিয়েছে। যতবার গাড়ি নবীগঞ্জ সিএনজি স্ট্যান্ড মোড়ে যাবে ততবার তাদের চাঁদা দিতে হয়। আমরা এ বিষয়ে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছি।

এ বিষয়ে বন্দর থানা অফিসার ইনচার্জ রফিকুল ইসলাম জানান, আমাদের কাছে কেউ এখনও পর্যন্ত অভিযোগ করেনি, অভিযোগ করলে আমরা নেয়া হবে।

এসএমআর

স্পন্সরেড আর্টিকেলঃ