আজ মঙ্গলবার, ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তনের মাধ্যমে দেশে শান্তি প্রতিষ্ঠিত হয়েছে : বস্ত্র ও পাট মন্ত্রী


নবকুমার: ১৯৭২ সালের ১০ জানুয়ারী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বদেশ প্রত্যাবর্তন না করলে বাংলাদেশে শান্তি প্রতিষ্ঠিত হতো না বলে জানিয়েছেন বস্ত্র ও পাট মন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীর প্রতীক ।

বঙ্গবন্ধুর ৪৭ তম স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষ্যে গতকাল বস্ত্র ও পাট মন্ত্রী গোলাম দস্তগীর গাজী দৈনিক সংবাদচর্চা কে বলেন, আমাদের স্বাধীনতা যুদ্ধের মহানায়ক জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তনের মাধ্যমে দেশে শান্তি প্রতিষ্ঠিত হয়েছে। বঙ্গবন্ধু ফিরে না আসলে দেশে শান্তি প্রতিষ্ঠিত হতো না। বহিঃবিশ্ব বাংলাদেশকে স্বীকৃতি দিতো না। সংবিধান রচনা হতো না। দেশে গৃহযুদ্ধ লাগত যা বঙ্গবন্ধুর দক্ষ নেতৃত্বের মাধ্যমে সমাধান হয়েছে। বঙ্গবন্ধু ১৯৭২ সালের ৮ জানুয়ারী পাকিস্তান কারাগার হতে মুক্তি পেয়ে লন্ডন থেকে ভারত হয়ে ১০ জানুয়ারী স্বাধীন বাংলাদেশে পা রাখেন। সে দিন বিমান বন্দরে লাখো লাখো মানুষের ঢল নামে।

বঙ্গবন্ধু বাংলাদেশে আসলে কাদেরীয়া বাহিনী সহ হাজার হাজার মুক্তিযোদ্ধা বঙ্গবন্ধুর পায়ের নিচে অস্ত্র নামিয়ে দেয় । তখন থেকে সবাই নতুন স্বপ্ন নিয়ে সুখী সমৃদ্ধ সোনার বাংলা নির্মানের পথে এগিয়ে যায়। কিন্তু স্বাধীন বিরোধীরা ১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে স্বপরিবারে হত্যা করে। মুক্তিযুদ্ধের ইতিহাস ধ্বংসের চেষ্টা করে জিয়াউর রহমান। জাতীয় চার নেতাকে ঢাকা কেন্দ্রীয় কারাগারে হত্যা করে। বঙ্গবন্ধুর অসমাপ্ত কাজ তার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাস্তবায়নের জন্য কাজ করে যাচ্ছে। দেশ উন্নয়নের মহাসড়কে দুর্বার গতিতে এগিয়ে যাচ্ছে । অচিরেই বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা নির্মাণ হবে।

স্পন্সরেড আর্টিকেলঃ