আজ বৃহস্পতিবার, ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

ফতুল্লায় হত্যা মামলার আসামী গ্রেফতার

সংবাদচর্চা রিপোর্ট:

নারায়নগঞ্জের ফতুল্লা থানাধীন বিসিক এলাকায় অভিযান পরিচালনা করে স্ত্রীকে হত্যা মামলার আসামী মোঃ মোস্তফা মোল্লা (৫০) কে গ্রেফতার করেছে র‌্যাব -১।  ১৯ মে তাকে গ্রেফতার করা হয়।

র‌্যাব জানিয়েছেন গত ১৫ মে ২০২০ ইং তারিখ সকাল অনুমান ১০০০ ঘটিকার সময় ঢাকা জেলার আশুলিয়া থানাধীন ডেন্ডাবর এলাকায়, জনৈক মোখলেছুর রহমান এর ৪র্থ তলা বাড়ীর ২য় তলা দক্ষিণ পাশের কক্ষের ফ্লাট হতে আশুলিয়া থানা পুলিশ একজন মহিলার মৃতদেহ উদ্ধার করে। থানা পুলিশ মৃতের পরিচয় শণাক্ত করে তার পরিবারকে ১৫/০৫/২০২০ ইং দুপুর অনুমান ১২০০ ঘটিকার সময় জানালে পরবর্তীতে মৃতের পরিবারের লোকজন এসে লাশ শনাক্ত করে। থানা পুলিশ প্রাথমিকভাবে ধারনা করে অজ্ঞাতনামা আসামীরা তাকে ২/৩ দিন পূর্বে হত্যা করে পালিয়ে যায়। ঘটনার পর থেকে মৃতের স্বামী মোঃ মোস্তফা মোল্লা (৫০) পলাতক রয়েছে। এই হত্যাকান্ডের ঘটনায় নিহতের বড় ভাই মোঃ নজরুল ইসলাম (৩৮) বাদী হয়ে ঢাকা জেলার আশুলিয়া থানায় নিহতের স্বামী মোঃ মোস্তফা মোল্লা (৫০)সহ অজ্ঞাতনামা সহযোগীদের আসামী করে একটি হত্যা মামলা রুজু করে, যার নম্বর- ১৪/৩০৪ তারিখ ১৬/০৫/২০২০ ইং, ধারা- ১৮৬০ সালের দন্ডবিধি আইনের ৩০২/৩৪ ধারায় পূর্ব পরিকল্পিতভাবে খুন করার অপরাধ। উক্ত হত্যাকান্ডের ঘটনাটি এলাকায় ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি করে এবং বিভিন্ন সংবাদ মাধ্যমে গুরুত্বের সাথে প্রচারিত হয়। এই নির্মম হত্যাকান্ডের প্রেক্ষিতে র‌্যাব-১ তাৎক্ষনিকভাবে হত্যাকারীদের খুঁজে বের করে আইনের আওতায় আনতে দ্রুততার সাথে ছায়া তদন্ত শুরু করে এবং গোয়েন্দা নজরদারী বৃদ্ধি করে।

এরই ধারাবাহিকতায় গত ১৯ মে ২০২০ ইং তারিখ রাত্র আনুমানিক ২২১০ ঘটিকায় র‌্যাব-১, উত্তরা, ঢাকা এর একটি আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে নারায়নগঞ্জ জেলার ফতুল্লা থানাধীন বিসিক এলাকায় অভিযান পরিচালনা করে ২০ মে ২০২০ ইং তারিখ ০০২০ ঘটিকায় বর্ণিত হত্যাকান্ডের সাথে জড়িত ও এজাহার নামীয় পলাতক আসামী নিহতের স্বামী মোঃ মোস্তফা মোল্লা (৫০), পিতা- মোঃ আব্দুর রশিদ মোল্লা, সাং- ইব্রাহিমপুর, থানা- নাটোর সদর, জেলা- নাটোর, বর্তমান ঠিকানা- সাং-ডেন্ডাবর (জনৈক মোখলেছুর রহমান এর ৪র্থ তলা বাড়ীর ২য় তলা দক্ষিণ পাশের ফ্ল্যাট), থানা- আশুলিয়া, ডিএমপি, ঢাকা’কে গ্রেফতার করে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত আসামী বর্ণিত হত্যাকান্ডের সাথে জড়িত থাকার কথা স্বীকার করে।

প্রায় ০১ বছর ০৫ মাস পূর্বে ইসলামী শরীয়া মোতাবেক আসামী মোঃ মোস্তফা মোল্লা (৫০) এর সহিত নিহত মোছাঃ মাছুরা খাতুন (৩৫) এর বিয়ে হয়। বিবাহের পর হতে মোছাঃ মাছুরা খাতুন (৩৫) অনৈতিক সম্পর্কের কারণে তার স্বামী মোঃ মোস্তফা মোল্লা এর সাথে ঝগড়া বিবাদ চলে আসছিল। সে জানায় যে, মাছুরা খাতুন পরকীয়া সম্পর্কে জড়িয়ে পড়ে। ঘটনার দিন ১৩ মে  দুপুর অনুমান ১২০০ ঘটিকার সময় তার স্ত্রী মোছাঃ মাছুরা খাতুন (৩৫) রান্না করার সময় তখন তার মোবাইল ফোনে একটি অপরিচিত নাম্বার হতে কল আসে। তার স্বামী তাকে কার সাথে ফোনে কথা বলছ জিজ্ঞাসা করলে সে রাগান্নিত হয়ে তার ফোন হতে নাম্বারটি মুছে ফেলে। এই নিয়ে দুজনের মধ্যে কথা কাটাকাটি হয় এবং তার স্বামী বাহিরে চলে যায়। পরবর্তীতে সে বিকাল ৪ ঘটিকায় বাসায় ফিরলে উক্ত ঘটনা নিয়ে দ্বিতীয় দফায়ও তাদের মধ্যে কথা কাটাকাটি ও ঝগড়া হয় এবং দুজনেই মারমুখি আচরণ করে। এরই ধারাবাহিকতায় ঘটনার দিন ১৩ মে ৬ ঘটিকার সময় আবারো দুজনের মধ্যে কথা কাটাকাটি হয়। আসামী মোঃ মোস্তফা মোল্লা (৫০) তার স্ত্রী মোছাঃ মাছুরা খাতুনকে শারিরীক নির্যাতন করে এক পর্যায়ে গলায় মোবাইল চার্জারের তার পেচিয়ে শ্বাসরোধ করিয়া হত্যা করে পালিয়ে যায় মর্মে স্বীকার করে।

স্পন্সরেড আর্টিকেলঃ