আজ বৃহস্পতিবার, ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

না.গঞ্জে নামাজে ১২ জন রেখে বাকীদের বের করে দিলেন ম্যাজিস্ট্রেট

প্রেস বিজ্ঞপ্তি:

নারায়ণগঞ্জ শহরের মাউরা পট্টির জামে মসজিদে তারাবির নামাজে ১২ জনকে রেখে বাকী মুসুল্লিদেরকে বের করে দিয়েছেন  সদর উপজেলার এসিল্যান্ড ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট হাসান বিন আলী । মঙ্গলবার রাতে মাউরা পট্টির জামে মসজিদে অভিযান চালিয়ে তাদেরকে বের করে দেন। এ সময় হাসান বিন আলী  নিজেই মেগাফোনে বার বার মুসল্লীদের বাইরে বের হয়ে এসে প্রশাসনকে সহায়তা করতে অনুরোধ করেন। এতে ১২ জন বাদে বাকী সবাই বাড়ি ফিরে যান। ম্যাজিস্ট্রেট তার ফোন নাম্বার ইমাম সাহেবকে দেন।  যদি কেউ ১২ জনের বেশি জামাতের জন্যে চাপ প্রয়োগ করেন তাহলে ফোন করতে। এ সময় তিনি বলেন ,করোনাভাইরাস আল্লাহর হুকুমেই এসেছেন তেমনি আল্লাহর হুকুম ও নবীর সুন্নাহ অনুযায়ী রোগ থেকে বাঁচতে আমাদের যা করণীয় তা করতে হবে। নিশ্চয়ই আল্লাহপাক আমাদের ক্ষমা করবেন।

এছাড়া মসজিদের জুতো বাইরে না রাখলে প্রশাসন জানবে না কতজনের জামাত হচ্ছে এমন সিদ্ধান্তের বাস্তবায়নকে কেন্দ্র করে মুসল্লী এলাকাবাসী দুই পক্ষের মধ্যে গতকাল ও আজ সংঘর্ষ হয়। এ নিয়ে দুই পক্ষ ও মসজিদ কমিটিকে থানায় ডেকে সতর্ক করেন ফতুল্লা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা।

শহরের অন্য মসজিদে তারাবির নামাযের সময় তদারকি করা হয়েছে।

প্রসঙ্গত সরকার তারাবির নামাজের জন্য ১২ জনকে নির্ধারণ করে দিয়েছেন। জেলা প্রশাসন সরকারের সেই সিদ্ধান্ত বাস্তবায়ন করছে। মাউরাপট্টি জামে মসজিদে প্রতি ওয়াক্তের নামাজে ব্যাপক জনসমাগম ঘটে।

স্পন্সরেড আর্টিকেলঃ