আজ শনিবার, ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে মোবাইল কোর্ট- ডিসি জসিম উদ্দিন

সংবাদচর্চা রিপোর্ট
করোনা ভাইরাসকে ইস্যু করে যাতে কেউ নিত্যপ্রয়োজনীয় জিনিসের দামবৃদ্ধি করতে না পারে সেই লক্ষ্যে শহরের বিভিন্ন বাজারে ইতিমধ্যেই ২৫টি অভিযান পরিচালনা করা হয়েছে। দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে রাখতে সামনের দিনগুলোতে নিয়মিত মোবাইল কোর্ট পরিচালনা করা হবে বলে জানিয়েছেন নারায়ণগঞ্জ জেলা প্রশাসক মো. জসিম উদ্দিন। মঙ্গলবার দুপুরে জেলা প্রশাসকের কার্যালয়ে এক প্রেস ব্রিফিংয়ে তিনি এসব কথা বলেন।

ডিসি বলেন, যদি কেউ বেশি মূল্যে পন্য বিক্রয় করে তাহলে তাদের আইনের আওতায় আনা হবে। প্রধানমন্ত্রীর দূর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর থেকে প্রাপ্ত ১শ’ মেট্টিক টন ত্রাণ ও নগদ ২ লক্ষ টাকা জেলার সর্বত্র বিতরণ করা হয়েছে। এছাড়াও ২শ’ মেট্টিক টন ত্রাণ ও নগদ ৫ লক্ষ টাকা বিতরণ কার্যক্রম চলছে। এ সকল ত্রাণ অসহায় ও দিনমজুরদের দেওয়া হচ্ছে।

করোনা ভাইরাসের বিষয়ে ডিসি বলেন, জেলায় এ পর্যন্ত আক্রান্ত ৩ জন রোগী শনাক্ত হয়েছে। তাদের মধ্যে দু’জন ইতিমধ্যেই সুস্থ হয়ে বাড়িতে ফিরে গেছেন। অন্যজন ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। তবে গত ১ মার্চ থেকে এই পর্যন্ত বিদেশ থেকে নারায়নগঞ্জে ফিরেছে ৬ হাজার পাঁচ জন। এদের মধ্যে ১১২৮ জনের অবস্থান আমরা চিহ্নিত করতে পেরেছি। তাদের মধ্যে ৪২৬ জন হোম কোয়ারেন্টাইনে আছেন। আর হোম কোয়ারেন্টাইন থেকে ছাড় পেয়ে বাড়ি ফিরেছে ২৫৫ জন।

জেলা প্রশাসকের তথ্য মতে, করোনা ভাইরাস মোকাবেলায় ও ভাইরাসে আক্রান্ত রোগীদের চিকিৎসার জন্য সরকারি ও বেসরকারিভাবে মোট ১৯০ জন চিকিৎসক ও ৩৫৩ জন নার্স ও ৬টি অ্যাম্বুলেন্স প্রস্তুত রাখা হয়েছে। আক্রান্ত রোগীদর আইসোলেশনের জন্য পুরো জেলার বিভিন্ন হাসপাতালে মোট ১০২ শয্যা রাখা হয়েছে। সরকারি ভাবে ৩০ শয্যা প্রস্তুত রাখা আছে। এসব রোগীদের চিকিৎসা দেওয়ার জন্য ৯০জন ডাক্তার ও ১৭৩ জন নার্স প্রস্তুত রাখা আছে। এছাড়াও বেসরকারি ভাবে ৭২টি চিকিৎসা কেন্দ্র প্রস্তুত আছে। আর এসব কেন্দ্রে রোগীদের চিকিৎসা দেওয়ার জন্য ১০০ জন ডাক্তার ও ১৮০ নার্স প্রস্তুত আছে। তাছাড়া কোয়ারেন্টাইন সেল হিসেবে ম্যাজিস্ট্রেট ভবনে ১শ’ শয্যা একটি সেল প্রস্তুত করা হয়েছে। প্রেস বিফ্রিংয়ে উপস্থিত ছিলেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা নাহিদা বারিক, দৈনিক সংবাদচর্চা পত্রিকার প্রকাশক ও সম্পাদক মুন্না খাঁন, নগর প্রতিনিধি সাইফুল সুমন সহ আরও অনেকে।

এসআইএস/এসএমআর

স্পন্সরেড আর্টিকেলঃ