আজ বৃহস্পতিবার, ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

দুই একজন সাংবাদিকরা মিথ্যাচার করে বেনিফিসারি হতে চায় :এমপি বাবু

সংবাদচর্চা রিপোর্ট: নারায়ণগঞ্জ -২ ( আড়াইহাজার) আসনের সংসদ সদস্য আলহাজ্ব নজরুল ইসলাম বাবু বলেছেন, আমি চ্যালেঞ্জ করে বলতে পারি। নজরুল ইসলাম বাবুর অনেক দোষ থাকতে পারে। কিন্তু রাজনীতির স্বচ্ছতায় সততায় কোনো জায়গায় অভাব নেই। কিন্তু দুই একজন সাংবাদিকরা মিথ্যাচার করে, বেনিফিসারি হতে চায়। আমি কোনোদিন জবাবও দিতে চাই না। আজকে একটি সুন্দর পরিবেশ। যেহেতু এখানে সাবেক বর্তমান অনেক সাংবাদিক নেতৃত্ব এবং নেতারা রয়েছেন। সেজন্য আমার কথা এই কারণে বলছি। অতীতেও আমি দেখেছি। অনেক ছোট থেকে আমি শুরু করেছিলাম রাজনীতি। অনেক নেতৃত্ব কিন্তু এই প্রেসক্লাব থেকে দিয়েছে। এই ধরণের ঘটনা ঘটলে প্রেসক্লাবকে কিন্তু একটা ভূমিকা রাখা দরকার।

তিনি বলেন, নারায়ণগঞ্জের সাংবাদিকদের কাছে আমার কিছু আবেদন থাকবে। আবেদনটি যদি গ্রহণ করতে পারেন আমি মনে করি আবেদনটা যদি আপনেরা মনে রাখতে পারেন তাহলে আপনাদের দ্বারা কেউ ক্ষতি বা আক্রান্ত হবে না করোনা ভাইরাসে । সেই জন্য কিছু কথা বলতে চাই। এখানে মাননীয় প্রধান অতিথি আছেন। উনি বাংলাদেশের শিল্পপতিদের অন্যতম। উনি বীর মুক্তিযোদ্ধা ও রাজনৈতিক নেতাও বটে। তারপর উনি একজন দানবীর। আমি উনার প্রশংসা করেই বলছি। একজন মানুষ অনেক কিছু করে যেতে পারে। অনেক ভালো স্বাক্ষর রাখতে পারে। যেমনটা ইতিহাসের পাতায় জাতির পিতা রেখে গিয়েছেন। এক জাতির পিতা হলেও সারা পৃথিবীর কাছে আমাদের গবিত মানুষ। তিনি একটি স্বাধীন সার্বভোম রাষ্ট্র প্রতিষ্ঠা করে গেছেন। সেখানে কেউ সাংবাদিক, কেউ রাজনীতিক, কেউ ব্যবসায়ী সেজে আমরা জীবন তো ভালো ভাবেই কাটাচ্ছি। কিন্তু যার যার প্রেফেশনে থেকে রাষ্ট্রকে কতটুকু ভালোবাসি। মানুষকে কতটুকু ক্ষতিগ্রস্ত করি। সেই অভিপ্রায় এবং বিচার নিজের বিবেকের মধ্যে থাকা উচিত। আর সেই ক্ষেত্রে নারায়ণগঞ্জের সাংবাদিকদের কাছে আমার অনুরোধ নারায়ণগঞ্জের রাজনীতির বাইরেও একেক জনের জীবনবৃত্তান্তের একটি ঘটনা রয়েছে আপনাদের কাছে। সেই দিক বিবেচনা করে। যারা অন্যায় আচরণ করে ,যারা মিথ্যাচার করে, যারা ভালো মানুষকে খুনিবানাতে চায় ,যারা নিদোষ মানুষকে অপরাধী করতে চায় এবং বার বার লিখেন , যারা বিবেকবান সাংবাদিক তাদের কিছু করা উচিত। নারায়ণগঞ্জে এটা আমি খুব কম দেখছি। নারায়ণগঞ্জের সন্তান হিসেবে এটা আমার কাছে নিজেরও অপরাধ মনে হয়। শুধু শুধু কারণে অকারণে এতো বড় বড় সাংবাদিক থাকতে যার যা ইচ্ছে পত্রিকায় লিখে। আমার বিরুদ্ধে লিখে। বাবু বলেন, আপনারা আজকে সুন্দর পরিবেশ করেছেন। আপনাদের কথাও আমরা শুনি। আপনাদেরকে আমি এবং আমরা আস্থা রাখি। আপনাদের কলমের লিখনি হলো জাতিরে বিবেকের মতো কাজ করে। আপনাদের স্বচ্ছতা হলো জাতিকে উন্মোচিত করে। আপনার কথাগুলো সূয্যের আলোর মতো বিকশিত হয় সমাজের পকারন্তরে। কিন্তু আপনারা যদি ভুল করেন । সমাজ কিন্তু ক্ষতিগ্রস্ত হয়ে যায়। এই বিষয়গুলো একটু বিবেচনায় রেখে। সাংবাদিকের নাম লিখে শুধু মাত্র একটি কার্ড হোল্ডার হয়ে যারা অপরাধ করছে। তাদের বিচারটা না করতে পারলেও তাদের আরেকটি পত্রিকায় তুলে ধরাও আপনার নৈতিক দায়িত্ব। সোমবার ( ৩০ নভেম্বর) বিকালে নারায়ণগঞ্জ প্রেসক্লাব ভবনের ৬ তলার বীর প্রতীক গোলাম দস্তগীর গাজী ফ্লোর এবং লিফট উদ্বোধন অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আমি মনে করি কর্তব্য বোধ আর দায়িত্ববোধ মানুষকে সরল এবং সঠিক পথে নিয়ে যায়। আমি তাও জানি ।ওরাই কোনোদিন আইন মানতে চায় না। কিন্তু এই কুপায়নতা ভালো নয়। ওই দিকে যেনো আমরা ছিটকে না পরি। সেই জন্য আমরা কথাগুলো বলা। শক্তিধর একটা কাগজে মিথ্যাচার করে মানুষকে ছোট করার যে ইতিহাস ঐতিহ্যের ধারাবাহিকতা শুরু হয়েছে । এটার বন্ধ হওয়া দরকার। সম্মানিত সভাপতি ও সাধারণ সম্পাদক মহোদয় আপনাদের অবদান এই প্রেসক্লাবের অনেক। আমার হয়ত জানা নেই । তবে এই টুকু আমি জানি। এত সুন্দর একটা ফ্লোর আপনারা করতে পেরেছেন। গাজী ভাই আপনাদেরই পার্ট। আমি আপনাদের সন্তান, আমি আপনাদেরই ভাই।

তিনি বলেন, নারায়ণগঞ্জের বার বার নির্বাচিত মেয়র আইভী। উনি আবারও মেয়র হবে। হয়ত কোনোদিন মন্ত্রী হবে।

নজরুল ইসলাম বাবু বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীর প্রতীকের প্রশংসা করে বলেন, উনি নারায়ণগঞ্জের গর্ব। মন্ত্রী হয়েছেন। স্বাধীনতা পুরস্কার পেয়েছেন।

এসময় উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ -১ ( রূপগঞ্জ) আসনের সংসদ সদস্য বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীর প্রতীক, নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র ডাঃ সেলিনা হায়াত আইভী, জেলা পরিষদের চেয়ারম্যান আনোয়ার হোসেন, নারায়ণগঞ্জ জেলা প্রশাসক জসিম উদ্দিন, পুলিশ সুপার মো: জায়েদুল আলম, নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সভাপতি এড.মাহাবুবুর রহমান মাসুম, সাধারণ সম্পাদক সবুজসহ অনেকে।

স্পন্সরেড আর্টিকেলঃ