আজ শনিবার, ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

তিনি আমাকে মাই সন বলে ডাকতেন :শামীম ওসমান

ভাষা সৈনিক, বীর মুক্তিযোদ্ধা, নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও ভারপ্রাপ্ত আহ্বায়ক মফিজুল ইসলাম এর ৬ষ্ঠ মৃত্যু বার্ষিকী উপলক্ষে স্মরণ সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। সভার আয়োজন করে মফিজুল ইসলাম স্মৃতি সংসদ।

মঙ্গলবার (১১ ফেব্রুয়ারী) বিকেলে নগরীর চাষাড়ার চাঁদমারি মফিজুল ইসলাম আবাসিক এলাকায় নিজ বাসভবন প্রাঙ্গনে এ দোয়া ও মিলাদ মাহফিলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ -৪ আসনের সাংসদ একেএম শামীম ওসমান ও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জেলা আওয়ামীলীগের সভাপতি আব্দুল হাই।

স্মরণ সভায় সাংসদ একেএম শামীম ওসমান বলেন, প্রয়াত মফিজ চাচা রাজনীতিতে আমাদের একজন প্রিয় মানুষ ছিলেন। তিনি আমাদের দেশের সাধারন মানুষের জন্য রাজনীতি করেছেন। মফিজ চাচা আমাদের তার সন্তানের মত ভালোবাসতেন। তিনি আমাকে আদর করে মাই সন বলে ডাকতেন। তার এত বড় রাজনীতি জীবনে কারো সাথে খারাপ আচরণ বা মুখ কালো করে কথা বলেননি। রাজনীতিতে তিনি প্রয়াত জননেত্রী নাজমা রহমানকে সাথে নিয়ে আন্দোলন সংগ্রামে আমাদের ঐক্যবদ্ধ করেছেন। তাকে হারিয়ে আমাদের জেলা ও মহানগর আওয়ামীলীগের অপূরণীয় বিশাল ক্ষতি হয়েছে। আমি আশা করি, আপনারা সবাই প্রয়াত আওয়ামীলীগ নেতা মফিজুল ইসলামের জন্য দোয়া করবেন, আল্লাহ পাক যেনো তাকে বেহেশত নসিব করেন।

তিনি বলেন, তিনি কতটা ত্যাগী ছিলেন তার স্বাক্ষী আমি। উনি মনোনয়ন চেয়েছেন। নেত্রী ছেড়ে দিতে বলাতেই তিনি তা ছেড়ে দিয়েছেন। একবার তিনি জেলা আওয়ামী লীগের সভাপতি হিসেবে তিনি চূড়ান্ত। তখন নাজমা আপা তার কাছ থেকে পদটি চাওয়াতে তিনি তা ছেড়ে দিয়েছিলেন। আজকাল এমন মানুষ হয় না।

স্মরণ সভা শেষে প্রয়াত জননেতা মফিজুল ইসলাম এর রুহের মাগফেরাত কামনা করে দোয়া করা হয়।

সভায় আরো উপস্থিত ছিলেন, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আবু হাসনাত শহিদ মোঃ বাদল, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি মিজানুর রহমান বাচ্চু, যুগ্ম সাধারণ সম্পাদক শাহ নিজাম, ইকবাল পারভেজ, জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি অধ্যাপক শিরীন বেগম, জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ও ফতুল্লা থানা যুবলীগের সভাপতি মীর সোহেল আলী, ফতুল্লা থানা যুবলীগের সাধারণ সম্পাদক ফাইজুল ইসলাম, সোনারগাঁ উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান কালাম, প্রয়াত মফিজুল ইসলামের বড় সন্তান মাহফুজুল ইসলাম রানা, ছোট সন্তান জেলা আওয়ামীলীগের সদস্য রাজন, নাতি মাহির ইসলাম, সোহেল করিম রিপন ও আল মামুন ইমন প্রমুখ।

স্পন্সরেড আর্টিকেলঃ