আজ শনিবার, ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

টি-টোয়েন্টিতে বাংলাদেশের বড় জয়

সংবাদচর্চা রিপোর্ট:
টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে জিম্বাবুয়ের বিপক্ষে রেকর্ড রানের ব্যবধানে জিতেছে বাংলাদেশ । নির্ধারিত ২০ ওভারে ৩ উইকেট হারিয়ে টাইগার বাহিনী ২০০ রান তোলে। জবাবে ব্যাট করতে নেমে জিম্বাবুয়ে এক ওভার বাকি থাকতে ১৫২ রানে অল আউট হয়। আর বাংলাদেশ জয় তুলে নেয় ৪৮ রানের। এটি টি-টোয়েন্টিতে জিম্বাবুয়ের বিপক্ষে সর্বোচ্চ ব্যবধানের বড় জয়। আর নিজেদের ইতিহাসে ৪র্থ সর্বোচ্চ রানের ব্যবধানের জয়। শুরু থেকেই ধুকতে থাকে সফরকারি জিম্বাবুয়ে। দলীয় ১১ রানের মাথায় সৌম্য সরকারের হাতে ক্যাচ দিয়ে শফিউলের শিকার হন ব্রেন্ডন টেইলর। এরপর আঘাত হানেন মুস্তাফিজুর রহমান। দলীয় ৩০ রানের মাথায় ক্রেইগ এরভিনকে এলবিডব্লিউর ফাঁদে ফেলেন তিনি।

কামুনহুকামের পরপরই বিপ্লবের বলে সৌম্য সরকারকে ক্যাচ দিয়ে ১২ বলে ২০ রান করে মাঠ ছাড়েন অধিনায়ক উইলিয়ামস। স্কোর বোর্ডে আর ১৩ রান তুলতেই আফিফের শিকার হয়ে মাত্র ১০ রান করে সাজঘরে ফেরেন সিকান্দার রাজাও। এমন আসা-যাওয়ার ম্যাচে দলীয় ১০০ রানের মাথায় বিপ্লবের তৃতীয় শিকার হয়ে মাত্র ২ রান করে মাঠ ছাড়েন মতোম্দজি। এমন দিনেও সাইফুদ্দিনের শিকার হওয়ার আগে ডোনাল্ড তিরিপানোর ব্যাট থেকে ১৩ বলে আসে ২০ রান। মুম্বার ব্যাট থেকে আসে ২৫ রান। বল হাতে আমিনুল ইসলাম বিপ্লব ও মুস্তাফিজুর রহমান নেন ৩টি করে উইকেট।
এর আগে মিরপুর শের ই বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে জিম্বাবুয়ের বিপক্ষে টস হেরে প্রথমে ব্যাট করে বাংলাদেশ। দলের হয়ে সর্বোচ্চ ৬২ রান করে অপরাজিত থাকেন সৌম্য সরকার। তিনি ম্যাচ সেরা হয়েছেন।
এছাড়া লিটন দাস ৫৯, তামিম ইকবাল ৪১, মুশফিকুর রহিম ১৭ ও মামুদুল্লাহ অপরাজিত ১৪ রান করেন। পুরো ২০ ওভার খেলে ৩ উইকেটে হারিয়ে বাংলাদেশ সংগ্রহ করে ২০০ রান। জিম্বাবুয়ের সিকান্দার রাজা, এমপোফু, মাধেভেরে ১টি করে উইকেট নেন। খেলা শেষে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন বিসিবির পরিচালক গাজী গোলাম মর্তুজা পাপ্পা, জালাল ইউনুস। মন্ত্রীপুত্র গোলাম মর্তুজা পাপ্পা গতকাল খেলা উপভোগ করেছেন। এসময় ভোলাব ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আবুল হোসেন খাঁন, বিশেষ সহকারী মনিরুজ্জামান নাফিস, শেখ সাইদ, প্রকাশক ও সম্পাদক মুন্না খাঁন, উপজেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ইমন হাসান খোকন, কায়েতপাড়া ইউনিয়ন যুবলীগ নেতা আশিক, রাসেল, উপজেলা ছাত্রলীগের সহ-সভাপতি রিয়াজ আহমেদ, রূপগঞ্জ ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি আঃ আজিজ প্রমুখ।

স্পন্সরেড আর্টিকেলঃ