আজ বৃহস্পতিবার, ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ

জিকে শামীমের বিরুদ্ধে চার্জশিট

টেন্ডার সম্রাট জি কে শামীম বিরুদ্ধে দায়ের করা মাদক মামলার চার্জশিট গ্রহণ করেছেন আদালত। সোমবার (১০ ফেব্রুয়ারি) ঢাকা মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েশ বিচারের জন্য এ চার্জশিট গ্রহণ করেন। এ সময় জিকে শামীমকে কারাগার থেকে আদালতে হাজির করা হয়। তার উপস্থিতিতে এ চার্জশিট গ্রহণ করেন আদালত। চার্জশিট আমলে নিয়ে বিচারক শামীমের মামলার চার্জ শুনানির জন্য আগামী ২৩ ফেব্রুয়ারি দিন ধার্য করে ৮ম অতিরিক্ত মহানগর দায়রা জজ আদালতে । তাছাড়া সোমবার  জিকে শামীম ও ক্যাসিনো কাণ্ডের অন্যতম হোতা যুবলীগ ঢাকা মহানগর দ‌ক্ষি‌ণের ব‌হিষ্কৃত সাংগঠনিক সম্পাদক খালেদ মাহমুদ ভূইয়ার বিরুদ্ধে হওয়া মাদক মামলা বিচারের জন্য বদলির আদেশ দিয়েছে আদালত।

গত ২৩ নভেম্বর জি কে শামীমের বিরুদ্ধে এই  মামলায় অভিযোগপত্র দাখিল করেন র‌্যাবের তদন্ত কর্মকর্তা। এরপর মামলা টি ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত থেকে মহানগর দায়রা জজ আদালতে বদলি হয়ে আসে।

উল্লেখ্য,সোনারগাঁ উপজেলার সন্মানদী ইউনিয়নের দক্ষিণপাড়া গ্রামের মৃত মো. আফসার উদ্দিন মাস্টারের ছেলে শামীম।  গত ২০ সেপ্টেম্বর   রাজধানীর নিকেতনের ১১৩ নম্বর বাসা থেকে জিকে শামীমকে আটক করা হয়। এরপর একই এলাকায় অবস্থিত তার মালিকানাধীন জিকে বিল্ডার্সের অফিসে (১৪৪ নম্বর) অভিযান চালিয়ে ১৬৫ কোটি টাকার স্থায়ী আমানতের (এফডিআর) কাগজ ও নগদ ১ কোটি ৮০ লাখ টাকা জব্দ করে র‍্যাব।

এছাড়া তার কাছে থাকা আগ্নেয়াস্ত্র, দেহরক্ষীদের ৭টি শটগান-গুলি এবং  বিদেশি মদ জব্দ করা হয়।

স্পন্সরেড আর্টিকেলঃ