আজ বৃহস্পতিবার, ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

চনপাড়াবাসীকে জমির মালিকানা বুঝে দেওয়ার দাবি

সংবাদচর্চা রিপোর্ট:

স্বাধীনতা পুরস্কারপ্রাপ্ত নারায়ণগঞ্জ -১ ( রূপগঞ্জ) আসনের সংসদ সদস্য বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীর প্রতীক বলেছেন ,বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আশ্রয়ণ প্রকল্প চালু করেছিলেন। যারা স্বাধীনতা যুদ্ধে ক্ষতিগ্রস্ত হয়েছিলেন বিভিন্ন জায়গা থেকে তাদের নিয়ে এসে বঙ্গবন্ধু ১৯৭৪ সালে রূপগঞ্জের চনপাড়ায় ওয়াসার জায়গায় তাদের পুনর্বাসন করেছিলেন। বঙ্গবন্ধু শুরু করেছিলেন কিন্তু বঙ্গবন্ধু সময় পাননি তাদের জমিগুলোর মালিকানা বুঝিয়ে দিতে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আশ্রয়ন প্রকল্পের আওতায় এখন যে ভূমিহীন ও গৃহহীনদের ঘর দিচ্ছেন। তারা জমির মালিকানা পাচ্ছে। তাই প্রধানমন্ত্রীর কাছে অনুরোধ চনপাড়ায় রেখে যাওয়া বঙ্গবন্ধুর অসমাপ্ত কাজ সমাপ্ত করতে। চনপাড়ায় যারা বসবাস করছেন তাদের দখলদারির ভিত্তিতে তাদের স্থায়ীত্ব করা এবং জমির মালিকানা বুঝিয়ে দেওয়া হোক। সরকারের কাছে এটা আমার দাবি। তিনি বলেন, বঙ্গবন্ধুর বাংলায় কোনো মানুষ ভূমিহীন থাকবে না।

শনিবার ( ২৩ জানুয়ারি) সকালে রূপগঞ্জে মুজিববর্ষ উপলক্ষে ভূমিহীন ও গৃহহীনদের মাঝে বিনামূল্যে জমি ও ঘরের চাবি ও কবুলিয়ত সনদ হস্তান্তর অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

এসময় উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ, রূপগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহ্ নুসরাত জাহান, রূপগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব শাহজাহান ভুঁইয়া ,ভাইস চেয়ারম্যান সোহেল আহমেদ,মহিলা ভাইস চেয়ারম্যান সৈয়দা ফেরদৌসী আলম নীলা, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আফিফা খাঁন, মুড়াপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব তোফায়েল আহমেদ আলমাছ,কায়েতপাড়া ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান মো: বজলুর রহমান সহ অনেকে।

স্পন্সরেড আর্টিকেলঃ