আজ শুক্রবার, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

কর্মীরা নেতা আমরা পাহারাদারঃ আবুল কালাম

সংবাদচর্চা রিপোর্ট:
মহানগর বিএনপির সভাপতি আবুল কালাম বলেছেন, মূল স্রোতের বাইরে গিয়ে দলের উন্নতি হবে না উল্টো ক্ষতি হবে। আমরা এখন থেকে সাংগঠনিক ভাবে আগাবো। আমাদের ভেতরে যা ভুল ভ্রান্তি ও বোঝাবুঝি আছে তা শুধরে নেয়ার সর্বাত্মক চেষ্টা করবো। একই সাথে আমাদের ঐক্যবদ্ধ ভাবে চলার জন্য যা যা করনীয় তার জন্য আমরা সভার আয়োজন করবো।

সোমবার বিকেলে নারায়ণগঞ্জ মহানগর বিএনপির পুর্নাঙ্গ প্যানেল পরিচিতি সভায় তিনি এসব কথা বলেন। নারায়ণগঞ্জ শহরের কালীবাজারস্থ মহানগর বিএনপির অস্থায়ী কার্যালয়ে এই পরিচিতি সভা অনুষ্ঠিত হয়।

তিনি কর্মীদের উদ্দেশ্যে বলেন, আপনারাই হচ্ছেন নেতা আর আমরা হচ্ছি পাহারাদার। সাধারণ কর্মীদের কোন ভাবেই ছোট করে দেখার সুযোগ আমাদের নেই। আমাদের অবশ্যই ওয়ার্ড পর্যায় থেকে উঠে আসতে হবে। এনিয়ে যদি আমরা মনে করি মহানগর বিএনপির বড় পদে থেকে ওয়ার্ডের রাজনীতিতে কেন যাব এটি ভাবা ভুল হবে। আপনি বড় পদে আছেন বলেই আপনার ওয়ার্ড শক্তিশালী করে তুলতে হবে। আমাদের দেশনেত্রী বেগম খালেদা জিয়াও তার এলাকায় বিএনপির সদস্য ফরম সংগ্রহ করে তা জমা দেন। সুতরাং আমাদেরও সেই দিকে লক্ষ্য রাখতে হবে। বিএনপি আর কেন্দ্র নির্ভর থাকতে চাচ্ছে না। এখন থেকে ওয়ার্ড থানা পর্যায় থেকে নির্বাচিত হয়ে মহানগর কমিটি গঠনের দিকে এগিয়ে যাচ্ছে।

দলের অস্থায়ী কার্যলয় প্রসঙ্গে তিনি বলেন, অনেকেই আমাদের এই অস্থায়ী কার্যলয়ের আসতে চান না। স্বাভাবিক ভাবেই এটি ছোট পরিসরে কর্মকান্ড চালিয়ে নিতে হচ্ছে। আপনাদের কাছে যদি কোন কার্যালয়ের সন্ধান থাকে তবে আমাদের জানান। প্রয়োজনে জায়গা কিনে নিয়ে আমরা একটি কার্যালয় গড়তে চাই।

অনুষ্ঠানে মহানগর বিএনপির সাধারণ সম্পাদক এটিএম কামাল বলেন, আমাদের কাজ হচ্ছে দলকে দ্রুত সুসংগঠিত করে সম্মেলনের দিকে নিয়ে যাওয়া। আজকের উপস্থিতি প্রমাণ করে দেয় আমরা দলকে এগিয়ে নিতে বেশীরভাগ মানুষই ইচ্ছুক। সে অনুযায়ী আমাদের দায়িত্ব ও বড়। আগামী ১৩ তারিখ মহানগর বিএনপির পক্ষ থেকে শহীদ জিয়ার মাজারে ফুল দেয়া হবে। সেসময় আপনারা সকলে উপস্থিত থেকে দলকে শক্তিশালী করতে সাহায্য করবেন বলে আমরা প্রত্যাশা রাখি।

অনুষ্ঠানে মহানগর বিএনপির সাংগঠনিক সম্পাদক আবু আল ইউসুফ খান টিপুর সঞ্চলনা ও আবুল কালামের সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন, সহ সভাপতি এডভোকেট জাকির হোসেন, এডভোকেট রিয়াজুল ইসলাম আজাদ, মনিরুজ্জামান মনির, যুগ্ন সম্পাদক আব্দুস সবুর সেন্টু, কাজী ইসমাইল হোসেন সহ প্রমুখ।

স্পন্সরেড আর্টিকেলঃ