আজ শনিবার, ৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ, ২১শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

সিদ্ধিরগঞ্জে গাড়ি চোরচক্রের ২ সদস্য আটক

সংবাদ বিজ্ঞপ্তি: নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের শিমরাইল এলাকা হতে সংঘবদ্ধ গাড়ি চোরচক্রের ২জন সক্রিয় সদস্য গ্রেফতার করেছে র‌্যাব-১১। গ্রেফতারকৃতরা হলেন , মোঃ কামাল হোসেন (৩৮) , মোঃ ইমরান (৩৯)। বুধবার ২২ জুলাই দিবাগত রাতে র‌্যাব-১১, সিপিএসসি কোম্পানী’র টানা ৩০ ঘন্টার বিশেষ অভিযানে শিমরাইল এলাকা হতে তাদের গ্রেফতার করা হয়। এসময় চোরাইকৃত ১টি পিক-আপ গাড়ি উদ্ধার হয়।

বৃহস্পতিবার ( ২৩ জুলাই) র‌্যাব-১১ এর অতিরিক্ত পুলিশ সুপার মোঃ জসিম উদ্দীন চৌধুরী স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এসব তথ্য জানানো হয়েছে।

মোঃ জসিম উদ্দীন চৌধুরী জানান, গ্রেফতারকৃত আসামীদ্বয়ের স্বীকারোক্তি মোতাবেক নারায়ণগঞ্জ জেলার সিদ্ধিরগঞ্জ থানাধীন গোদনাইল এলাকা হতে চোরাইকৃত ০১টি পিক-আপ গাড়ি উদ্ধার করা হয়। পিক-আপ গাড়িটি গত ২০ জুলাই ২০২০ ইং তারিখে কুমিল্লা জেলার বরুড়া থানা এলাকা হতে চুরি করে নারায়ণগঞ্জে নিয়ে এসে গাড়ির মালিকের কাছে ফোন করে বিকাশের মাধ্যমে টাকা দাবি করে আসছিল। এই ঘটনায় কুমিল্লা জেলার বরুড়া থানায় একটি নিয়মিত মামলা রুজু হয়।

গ্রেফতারকৃতদের প্রাথমিক জিজ্ঞাসাবাদ ও অনুসন্ধানে জানা যায়, তারা একটি সংঘবদ্ধ চোর চক্র। এই চোর চক্রের সদস্যরা পরস্পর যোগসাজশে দীর্ঘদিন যাবৎ দেশের বিভিন্ন জেলা হতে গাড়ি চুরি করে নারায়ণগঞ্জে নিয়ে আসে। পরবর্তীতে গাড়ির বডি বা ডকুমেন্ট হতে চালক বা মালিকের নাম্বার সংগ্রহ করে ফোন করে বিকাশের মাধ্যমে মোটা অঙ্কের টাকা দাবি করে। দাবিকৃত টাকা ফেরত পেলে অনেক সময় গাড়ি ফেরত দেয়, অন্যথায় চোরাই গাড়ি বিক্রি করে দেয়। র‌্যাব-১১ এর অনুসন্ধানে চুরি সংক্রান্ত ঘটনার সত্যতা পেয়ে চোর চক্রকে সনাক্তকরণ ও জড়িতদের আইনের আওতায় আনার জন্য গত ২১ জুলাই ২০২০ইং বিকালে অভিযান শুরু করে ২২ জুলাই ২০২০ইং সন্ধ্যায় নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের শিমরাইল এলাকা হতে চোরচক্রের মূলহোতাসহ ২জন আসামীকে গ্রেফতার করা হয় এবং গ্রেফতারকৃত আসামীদ্বয়ের স্বীকারোক্তি মোতাবেক রাত ১০.৩০ ঘটিকায় নারায়ণগঞ্জ জেলার সিদ্ধিরগঞ্জ থানাধীন গোদনাইল এলাকা হতে চোরাইকৃত পিক-আপ গাড়িটি উদ্ধার করা হয়। গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে কুমিল্লা জেলার বরুড়া থানায় আইনানুগ কার্যক্রম গ্রহণের জন্য হন্তান্তর কার্যক্রম প্রক্রিয়াধীন।