আজ রবিবার, ২১শে আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ, ৬ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ

বৃষ্টি বাঁধা টপকালেও পুলিশি বাঁধায় পণ্ড না’গঞ্জ জেলা স্বেচ্ছাসেবকদলের সমাবেশ

স্বেচ্ছাসেবকদল

স্বেচ্ছাসেবকদল

নিজস্ব প্রতিবেদক:
বৃষ্টি বাঁধা টপকাতে পারলেও শেষ পর্যন্ত পুলিশি বাঁধা টপকাতে পারলেননা স্বেচ্ছাসেবক দলের নেতাকর্মীরা। সকালের ভারী বৃষ্টি উপেক্ষা করে নেতাকর্মীরা প্রতিবাদ সমাবেশ শুরু করেছিল। তবে পুলিশের বাধায় নারায়ণগঞ্জ জেলা স্বেচ্ছাসেবক দলের ব্যানারে শান্তিপূর্ণ কর্মসূচির সমাপ্তি ঘোষনা করারও সময় দেয়নি পুলিশ।
বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া ও স্বেচ্ছাসেবক দলের সভাপতি শফিউল বারী বাবুসহ সকল রাজবন্দির নিঃশর্ত মুক্তির দাবিতে জেলা স্বেচ্ছাসেবক দল রবিবার (২৯ এপ্রিল) সকালে নারায়ণগঞ্জ প্রেসক্লাবের পাশের সড়কে প্রতিবাদ সমাবেশের আয়োজন করে।
বিনা ভোটের সরকার বেগম খালেদা জিয়াকে নয় গণতন্ত্রকে কারাগারে বন্দী করে রেখেছে উল্লেখ করে সংক্ষিপ্ত সময়ের প্রতিবাদ সমাবেশে স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক জাহিদ হাসান রোজেল বলেন, ক্ষমতার মসনদে বসে বাংলাদেশের মানুষের উপর জুলুম, অত্যাচার, নির্যাতন চালাচ্ছে। এই সরকারের অগণতান্ত্রিক কর্মকান্ডের বিরুদ্ধে বেগম জিয়া সর্বদা আন্দোলন করে এসেছেন। আর এই গণতান্ত্রিক আন্দোলনকে বাঁধাগ্রস্থ করার জন্য, গণতন্ত্রকে চিরতরে বিদায় করার লক্ষ্যে পার্শ্ববর্তী দেশের সাহায্য নিয়ে শেখ হাসিনা ক্ষমতার মসনদে বসে আছেন। যখনই কেউ এর বিরুদ্ধে কথা বলেছে তখন তাকে ষড়যন্ত্র করে ফাসানো হয়েছে। প্রধান বিচারপতি এ সরকারের বিরুদ্ধে কথা বলেছে তাই তাঁকে ষড়যন্ত্র করে দেশ থেকে বিতাড়িত করেছে। সম্প্রতি তারেক রহমানের নাগরিকত্ব নিয়ে মিথ্যাচার করছে, অপপ্রচার চালাচ্ছে। ষড়যন্ত্র করে, অত্যাচার, অনাচার করে কোন সরকার কখনোই ক্ষমতায় থাকতে পারে নাই। স্বৈরাচারী এরশাদের দল এখন সরকারের দালালি করে। কিন্তু বিএনপি দালালি করে না। বিএনপি চিন্তা করে সাধারণ মানুষের, বাংলার জনগণের, গণতন্ত্রের। অবিলম্বে খালেদা জিয়াকে মুক্ত করে গণতন্ত্রকে মুক্ত করতে হবে।
জাহিদ হাসান রোজেলের বক্তব্য শেষ হবার পরপরই পুলিশের হস্তক্ষেপে প্রতিবাদ সমাবেশ বন্ধ করে দিতে বাধ্য হয় জেলা স্বেচ্ছাসেবক দল।
নারায়ণগঞ্জ জেলা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক জাহিদ হাসান রোজেলের সভাপতিত্বে প্রতিবাদ সমাবেশে উপস্থিত ছিলেন স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহ্বায়ক মঞ্জুর হোসেন মোল্লা, মহানগর ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক মাহবুবুর রহমান, স্বেচ্ছাসেবক দলের নেতা মোহাম্মদ আলী, সাইদুর জামান, বজলুর, নাঈম, বাবলু, রাসেল আহমেদ, রাসেল মাহমুদ প্রমুখ।