আজ মঙ্গলবার, ২৪শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

৫লাখ পিছ ইয়াবা মামলা দুই জনের ১৪বছরের জেল

সংবাদচর্চা রিপোর্ট:
মাদক মামলায় সেলিম ও মহিউদ্দিনকে ১৪ বছরের সশ্রম কারাদন্ড, একইসঙ্গে দুজনকে পঞ্চাশ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও ৬ মাসের বিনাশ্রম কারাদন্ডের আদেশ দিয়েছেন আদালত। একই মামলায় পলাতক তিন আসামি গিয়াস উদ্দিন, আঃ মান্নান ও জাহাঙ্গীর আলমকে ১০ বছরের কারাদন্ড, ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ৩ মাসের সশ্রম কারাদন্ড দেওয়া হয়।

মঙ্গলবার (২৬ নভেম্বর ) দুপুরে নারায়ণগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোহাম্মদ আনিসুর রহমান এ রায় দেন।

সাজাপ্রাপ্ত আসামী সেলিম চট্টগ্রাম জেলার আনোয়ারা থানার আবু তাহেরের ছেলে, কুমিল্লা জেলার লাঙ্গল কোর্ট থানার মোঃ সিরাজ মিয়া ছেলে মহিউদ্দিন। পলাতক সাজাপ্রাপ্ত আসামি গিয়াসউদ্দিন চট্টগ্রাম জেলার সাতকানিয়া থানার মোঃ ইলিয়াাসের ছেলে, মুন্সীগঞ্জ জেলার শ্রীনগর থানার মৃত আজর আলীর ছেলে আঃ মান্নান, রাজশাহী জেলার গোদাগাড়ী থানার নওশাদ আলীর ছেলে জাহাঙ্গীর আলম ।

এ তথ্য নিশ্চিত করেছেন নাররায়ণগঞ্জ জেলা আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) এড. ওয়াজেদ আলী খোকন। তিনি জানান, মাদক মামলায় ১১ সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে আসামীদের দন্ড দেওয়া হয়। এবং এই মামলার আরেক আসামি মঞ্জুর হোসেন জামিনে যাওয়ার পর চট্টগ্রামে ক্রসফায়ারে নিহত হয়েছেন ।

প্রসঙ্গত, ২০১৫ সালের ২২ আগষ্ট সিদ্ধিরগঞ্জ থানাধীন শিমরাইল রহমান কোল্ডস্টোরেজ ও মৌচাক বাসস্ট্যান্ডের সামনে থেকে একটি নোয়া প্রাইভেটকার থেকে আসামিদের আটক করে র‌্যাব-২। এ সময় তাদের তল্লাশি করে আসামি সেলিম ও মহিউদ্দিনের কাছ ৫ লক্ষ পিছ ও অপর আসামি গিয়াস উদ্দিন, আঃ মান্নান , জাহাঙ্গীর আলম ও মঞ্জুর হোসেনের কাজ থেকে ২ হাজার ৫’শ পিছ ইয়াবাসহ জব্দ করে । পরে র‌্যাব-২ এর পরিদর্শক এনামুল হক বাদী হয়ে সিদ্ধিরগঞ্জ মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দায়ের করেন যার নং ৩৪(৯)১৫, সেশন মামলা নং ১৭১৩/১৫ । এন.ওয়াই

স্পন্সরেড আর্টিকেলঃ