আজ বুধবার, ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

হার দিয়ে বাংলাদেশের নিউজিল্যান্ড সফর শুরু

নিজস্ব প্রতিবেদক:

হার দিয়ে নিউজিল্যান্ড সফরের শুরুটা করলো বাংলাদেশ। ১৩ ফেব্রুয়ারি (বুধবার) ওয়ানডে সিরিজ শুরুর আগে একমাত্র প্রস্তুতি ম্যাচে ব্যাটে নেমে ২৪৭ রানের সংগ্রহ গড়ে সফরকারী বাংলাদেশ। তবে ২৪৮ রানের মামুলি লক্ষ্যও সহজে ছুঁতে পারেনি কিউইরা। সেজন্য উইকেট খোয়াতে হয়েছে ৮টি। খেলতে হয়েছে ৪৮.১ ওভার পর্যন্ত। ম্যাচ শেষে ২ উইকেটের জয় ধরা দেয় স্বাগতিকদের।

রোববার (১০ ফেব্রুয়ারি) সাটক্লিফ ওভালে টস হেরে ব্যাটিংয়ে নেমে ইনিংসের শুরু থেকেই ধুঁকেছে বাংলাদেশ। তিন টপ অর্ডার লিটন দাস, সৌম্য সরকার ও মুমিনুল হককে ড্রেসিং রুমে ফিরতে হয়েছে যৎসামান্য সংগ্রহে। ব্যক্তিগত ৩ রানে লিটন, ৬ রানে মুমিনুল ও ১ রানে নিজের ইনিংসের সমাপ্তি টানেন সৌম্য সরকার।

মিডল অর্ডারে নামা মোহাম্মদ মিঠুনের ব্যাটও কথা বলেনি। স্কোর বোর্ডে ১ রানে যোগ করে ক্রিজ ছাড়া হয়েছেন। দলের এমন ভরাডুবির দিনে পথ দেখিয়েছেন মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ ও নিষেধাজ্ঞা কাটিয়ে দলে ফেরা সাব্বির রহমান।

৬১ বলে মুশির ৬২, ৮৮ বলে মাহমুদউল্লাহর ৭২ ও ৪১ বলে সাব্বিরের ৪০ রানে ৪৬.১ ওভারে ১০ উইকেটের বিনিময়ে ২৪৭ রানের সংগ্রহ পায় লাল বিসিবি একাদশ।

স্বাগতিকদের হয়ে বল হাতে ইয়ান ম্যাকপিক ৪টি, অ্যান্ড্রিউ হ্যাজেলডাইন ও রাচিন রবীন্দ্র ২টি করে এবং সিন সোলিয়া ও ব্রাউন নিয়েছে ১টি করে উইকেট।

জবাবে জয়ের জন্য ২৪৮ রানের মামুলি লক্ষ্যে খেলতে নেমে দুই ওপেনার অ্যান্ড্রিউ ফ্লেচারের ৯২ ও জিত রাভালের ৫২ রানে জয়ের পথ অনেকটাই সহজ হয়ে যায়। তবে নাইমের স্পিন ফাঁদে রাভাল ও মোস্তাফিজের কাটার ভেলকিতে ফ্লেচার ফেরার পর টাইগারদের আক্রমণাত্মক বোলিংয়ে মিডল অর্ডার ও লোয়ার মিডল অর্ডারে আর কোন কিউই ব্যাট হাতে হুঙ্কার ছাড়তে পারেনি।

৫ এ নামা ফিন এলেনের ৩০ বলে ৩০ রানের ইনিংসে জয়ের বন্দরে নোঙর ফেলে নিউজিল্যান্ড একাদশ।

উইকেট শিকারে বিসিবি একাদশের মাহমুদউল্লাহ রিয়াদ, মোস্তাফিজুর রহমান ও মেহেদি হাসান ছিলেন সমান সমান। তিনজনই ২টি করে উইকেট তুলে নেন। বাকি দুটির একটি সৌম্য ও অপরটি ছিলো নাইম হাসানের।

স্পন্সরেড আর্টিকেলঃ