আজ শুক্রবার, ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

হলিউডে বাংলাদেশের সাংবাদিকতার তিন কিংবদন্তির প্রতি সম্মাননা প্রদান

ডেস্ক রিপোর্ট: বাংলাদেশের সর্বজন শ্রদ্ধেয় সিনিয়র সাংবাদিক ও দৈনিক সমকাল সম্পাদক প্রয়াত জনাব গোলাম সারওয়ার, দৈনিক ইত্তেফাকের উপদেষ্টা সম্পাদক, স্থান-কাল পাত্র এর লেখক ও সাবেক রাষ্ট্রদূত জনাব আখতার উল আলম, কালজয়ী ফটো সাংবাদিক জনাব রশিদ তালুকদারের প্রতি সম্মাননা জানিয়েছেন “ বাংলাদেশী আমেরিকান প্রেসক্লাব অব ক্যালিফোর্নিয়া”

গত ৯ ডিসেম্বর (রোববার) চার্চ অব সাইনটোলজি মিলনায়তনে অনুষ্ঠিত বিজয় দিবসের অনুষ্ঠানে সংবাদিকতার নক্ষত্র এই তিন প্রয়াত সাংবাদিকের লস এন্জেলসে বসবাসকারী সন্তানদের হাতে সম্মাননা তুলে দেন ক্যালিফোর্নিয়া প্রেস ক্লাবের নেতা ও সংগঠনগণ।

এসময় সম্মাননা গ্রহণ করেন প্রয়াত গোলাম সারওয়ারের কন্যা মিসেস সুষমা নায়েম,
জনাব আখতার উল আলম এর পুত্র সাজেদ উল আলম ও তাজবীরা আলম, মুক্তিযুদ্ধের আলোকচিত্রী জনাব রশিদ তালুকদারের কন্যা শাহানা চৌধুরী ও জামাতা দোহা চৌধুরী। সম্মাননা গ্রহণের সময় হলভর্তি দর্শক করতালির মাধ্যমে তিন কিংবদন্তির সন্তানদের অভিনন্দন জানায়।

“ বাংলাদেশী আমেরিকান প্রেসক্লাব অব ক্যালিফোর্নিয়া” এর বিজয় দিবস উদযাপন অনুষ্ঠানের শুভ সূচনা করেন প্রেস ক্লাবের সভাপতি শামসুল ইসলাম ও সাধারণ সম্পাদক সাইদ আবেদ নিপু।

বাংলাদেশের জাতীয় সংগীত ও মহান মুক্তিযুদ্ধের শহীদদের প্রতি এক মিনিট নিরবতা ও শ্রদ্ধা জানিয়ে সন্ধ্যা ৬ টায় অনুষ্ঠান শুরু করা হয়।

অনুষ্ঠানে শহীদদের স্মরণে রচনা পাঠ, কবিতা আবৃতি, নৃত্য পরিবেশনও মুক্তিযুদ্ধের গান পরিবেশন করা হয়। বিশিষ্ট সংগীত শিল্পী উর্মি আতাহার ও সোনিয়া খুকুর সংগীত পরিবেশন দর্শকদের মুগ্ধ করে। এছাড়া অনুষ্ঠানে ঘুষ দুর্নীতিমুক্ত বাংলাদেশ চাই শ্লোগানে “সত্য কথার ভাত নাই” স্বল্প সময়ের নাটক মঞ্চস্থ করা হয়।

এদিন “ বাংলাদেশী আমেরিকান প্রেসক্লাব অব ক্যালিফোর্নিয়া” এর কার্যকরী কমিটি ২০১৮-১৯ এর সম্মানিত সদস্য ও নেতাদের পরিচয় করে দেওয়া হয়।

কমিটির সভাপতি শামসুল ইসলাম, সিনিয়র সহ-সভাপতি কুদ্দুস খান, সহ-সভাপতি সুবর্ন তাপস নন্দী, সাধারণ সম্পাদক সাইদ আবেদ নিপু, সহ-সাধারণ সম্পাদক হানিফ সিদ্দিকী, সাংগঠনিক সম্পাদক খায়রুজ্জামান মামুন, কোষাধ্যক্ষ খন্দকার আহমেদ ইমু, দপ্তর সম্পাদক শ্যামল মজুমদার, সাংস্কৃতিক সম্পাদক নিজাম ইসলাম, সাহিত্য সম্পাদক হাসিনা বানু, সমাজকল্যান সম্পাদক মানজুর আহমেদ অপু, প্রচার সম্পাদক আতাউল ইসলাম খান রিপন।

কার্যকরী কমিটির সদস্য হচ্ছে- এস এম জিল্লুর রহমান, মাহাবুব তালুকদার ও শংকর সরকার।

উপদেষ্টা মণ্ডলির সদস্য হচ্ছে- ইশতিয়াক এ চিশতি, আশরাফ আহমেদ মিলন, শওকত আলম ও ওমর হাসান।

স্পন্সরেড আর্টিকেলঃ