আজ বৃহস্পতিবার, ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

হঠাৎ করে রডের দাম বৃদ্ধি পাওয়াটা কাঙ্খিত নয় —-শিল্পমন্ত্রী আমির হোসেন আমু

হঠাৎ করে রডের দাম

হঠাৎ করে রডের দাম

সিদ্ধিরগঞ্জ প্রতিনিধি
শিল্পমন্ত্রী ও প্রবীণ রাজনীতিবিদ আমির হোসেন আমু বলেছেন, একটি জাতির ইস্পাত ব্যবহারের উপর তার উন্নয়ন ও সভ্যতার মাপকাঠি নির্ভর করে। যে জাতি যত বেশী ইষ্পাত সে জাতি তত বেশি শিল্পোন্নত ও ধনী বলে ধরে নেওয়া হয়।

রবিবার দুপুরে সিদ্ধিরগঞ্জের নাসিক-৪ নং ওয়ার্ডে অবস্থিত এ্যাপোলে ইস্পাত কমপ্লেক্স লিমিটেডে আরটিএফ সুপার ঢেউটিন উৎপাদনের উদ্বোধন অনুষ্ঠানে উপরোক্ত কথাগুলো বলেন।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, শিল্পোন্নত ইউরোপের দেশগুলোতে এখন স্টীল স্ট্রাকচার সবচেয়ে জনপ্রিয়। সে তুলনায় বাংলাদেশে অদ্যবধি কাঙ্খিত মাত্রায় ইস্পাতের ব্যবহার হচ্ছে না। দেশে যত বেশী ইস্পাত ব্যবহার হবে, তত বেশি শিল্পয়ন হবে। এক্ষেত্রে পরিবেশবান্ধব স্টীল ও রড উৎপাদন একটি গুরুত্বপূর্ণ ইস্যু।

মন্ত্রী বলেন, আমাদের রি-রোলিং মিলগুলোতে নি¤œমানের কাঁচা মাল ব্যবহারের কথা প্রায় শোনা যায়। এগুলো সত্য হলে জাতীয় নিরাপত্তা বিঘিœত হবে। ভবন কিংবা অবকাঠামো ধ্বসে পড়ে জানমালের ব্যাপক ক্ষতি আশংকা থাকবে। তিনি শিল্পের সাথে সংশ্লিষ্ট সবাইকে গুনগতমানের ব্যাপারে সর্বোচ্চ সজাগ থাকার আহ্বান জানান।

তাছাড়াও তিনি বলেন, সবুজ শিল্প প্রতিষ্ঠান স্থাপনকারীকে সরকার পুরস্কৃত করে আসছে। এ্যাপোলো ইস্পাত লিমিটেডের চেয়ারম্যান দ্বীল মোহাম্মদের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ-১ আসনের সংসদ সদস্য গোলাম দস্তগীর গাজী (বীর প্রতীক), যমুনা ব্যাংকের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক মীর্জা ইলিয়াস উদ্দিন, নারায়ণগঞ্জ জেলা আওয়ামীলীগের সভাপতি আবদুল হাই, মহানগর আওয়ামীলীগের সভাপতি আনোয়ার হোসেন, জেলা ছাত্রলীগের সাবেক ক্রীড়া সম্পাদক ও নাসিক ৪নং ওয়ার্ড কাউন্সিলর আরিফুল হক হাসান, জেলা তাঁতীলীগের সাধারণ সম্পাদক মোঃ জসিম উদ্দিন আহামেদ চৌধুরী, সিদ্ধিরগঞ্জ থানা স্বেচ্ছা সেবকলীগের সাধারণ সম্পাদক আমিনুল হক রাজু প্রমূখ।

স্পন্সরেড আর্টিকেলঃ