আজ শুক্রবার, ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

স্বর্ণ শিল্প শ্রমিক ইউনিয়নের মতবিনিময় সভা

সংবাদচর্চা রিপোর্টঃ

বাংলাদেশ স্বর্ণ শিল্প শ্রমিক ইউনিয়নের উদ্যোগে বিসিক, মুসলিম নগর এতিমখানা , ভোলাইল ও গেদ্দারবাজার স্বর্ণ শিল্প শ্রমিকদের সঙ্গে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

গতকাল বৃহস্পতিবার বেলা ১১টায় ফতুল্লার মুসলিম নগরে এই মতবিনিময় সভার আয়োজন করা হয়।

ফতুল্লা থানা স্বর্ণ শিল্প শ্রমিক ইউনিয়নের সভাপতি সেলিম আহম্মেদের সভাপতিত্বে প্রধান অতিথির হিসেবে বক্তব্য রাখেন নারায়ণগঞ্জ জেলা স্বর্ণ শিল্প শ্রমিক ইউনিয়নের সভাপতি মোজাম্মেল হক হুমায়ুন।

মতবিনিময় সভায় তিনি বলেন, ২০১৮ সালে শ্রমিক বান্ধব প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্বর্ণ নীতিমালার অনুমোদন দিয়েছেন। সারাদেশের স্বর্ণ শিল্পের ঐক্যের মাধ্যমে আমরা তা বাস্তবায়ন করতে চাই। তিনি বলেন, বিগত ২৬ বছর আগের এই স্বর্ণ শিল্প সংগঠনটি নানা অবহেলার কারণে এগিয়ে নিয়ে যেতে পারিনি। নিজের সময় ব্যয় করে আমার স্বর্ণ শিল্প শ্রমিক ভাইদের জন্য কিছু করতে চাই। আপনাদের মৌলিক অধিকারের জন্য আমি কাজ করে যাচ্ছি।

তিনি বলেন, আমাদের সংগঠনের যেকোন শ্রমিকের যেকোন সমস্যায় রাত-বিরাতে আমরা ছুটে যেতে চাই। নিজেদের অবহেলিত না ভেবে আমাদের একতার সাথে কাজ করতে হবে। ফতুল্লা থানা কমিটির পর পর্যায়ক্রমে সিদ্ধিরগঞ্জ, সোনারগাঁ, রূপগঞ্জে আমাদের কমিটি ঘোষণা করা হবে।

এসময় আরও বক্তব্য রাখেন, নারায়ণগঞ্জ স্বর্ণ শিল্প শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মো. বশির আহম্মেদ, সিনিয়র সহ-সভাপতি মো. মনিরুল ইসলাম মনির, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক সাজু আহম্মেদ বিজয়,যুগ্ম সাধারণ সম্পাদক মো. আলতাফ হোসেন।

এসময় আরও উপস্থিত ছিলেন, ফতুল্লা থানা স্বর্ণ শিল্প শ্রমিক ইউনিয়নের সিনিয়র সহ-সভাপতি জাহাঙ্গীর আলম রেজভী, সহ-সভাপতি মোক্তার হোসেন, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক জামালউদ্দিন, সাংগঠনিক সম্পাদক ইব্রাহিম খলিল, দপ্তর সম্পাদক আব্দুর রহিম প্রমূখ।

স্পন্সরেড আর্টিকেলঃ