আজ বৃহস্পতিবার, ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

সোনারগাঁ হচ্ছে পর্যটন রাজধানী- সাংস্কৃতিক প্রতিমন্ত্রী

সংবাদচর্চা রিপোর্ট:

বাংলাদেশের প্রাচীন রাজধানী সোনারগাঁয়ে মাসব্যাপি লোককারুশিল্প মেলা ও বিজয় লোকজ উৎসব উদ্বোধন করেন সাংস্কৃতিক মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী কেএম খালিদ এমপি। মঙ্গলবার বেলা ১২ টায় সোনারগাঁ জাদুঘরে এ মেলার উদ্বোধন করেন।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথীর বক্তৃতায় তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিক্ষা ও সাংস্কৃতিক অংঙ্গনকে বিশেষ গুরুত্ব দিয়েছেন। আমি বিশ্বাস করি জাতির জনকের স্বপ্ন বাস্তবায়নে স্বাস্থ, শিক্ষা, যোগাযোগ ব্যবস্থা, বিদ্যুৎ সেবা পৌছে দিয়ে মানুষকে উন্নয়নের দিকে এগিয়ে নিয়েছেন। আমাদের নির্বাচনের ইসতেহার মোতাবেক বাংলাদেশের উন্নয়নের অগ্রযাত্রাকে সামনের দিকে এগিয়ে নিয়ে যাব। আপনারা আমার আছে যে দাবি রেখেছেন সোনারগাঁকে পর্যটনের রাজধানী হিসেবে গড়ে তুলতে, আমি প্রধানমন্ত্রীর কাছে আপনাদের দাবি তুলে ধরবো, যাতে করে সোনারগাঁয়ের ঐতিহ্যকে ধরে রাখতে পর্যটনের রাজধানী হিসেবে সোনারগাঁক ঘোষনা করা হয়।

অনুষ্ঠানে লোক ও কারুশিল্প ফাউন্ডেশনের পরিচালক রবিন্দ্র গোপ এর সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন, সোনারগাঁ থানা আ’লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান কালাম, জামপুর ইউপি চেয়ারম্যান শিপলু, সোনারগাঁ উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিল এর কমান্ডার সোহেল রানা।

এছাড়াও আরো উপস্থিত ছিলেন, জেলা পুলিশ সুপার হারুন অর রশিদ, জেলা পরিষদের সদস্য এড. নূর জাহান বেগম, সংস্কৃতি বিয়ষক মন্ত্রনালয়ের সচিব ও অন্যান্য কর্মকর্তাবৃন্দ।

স্পন্সরেড আর্টিকেলঃ