আজ শুক্রবার, ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ

সোনারগাঁয়ে শতবর্ষী বিদ্যাপীঠ জি আর ইনষ্টিটিউশনে নতুন ভবনের উদ্বোধন

সোনারগাঁ প্রতিনিধিঃ  নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার পানাম নগরে অবস্থিত ঐতিহ্যবাহী শতবর্ষী বিদ্যাপীঠ সোনারগাঁ জি. আর. ইনিস্টিটিউশন মডেল স্কুল অ্যান্ড কলেজে গতকাল শনিবার দুপুরে নতুন ’বাহাউল হক ভবন’ এর উদ্বোধন করা হয়েছে। নারায়ণগঞ্জ জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও সাবেক সংসদ সদস্য আবু নূর মুহম্মদ বাহাউল হক প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ নতুন ভবনটি উদ্বোধন করেন।

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষক ও সোনারগাঁ জি. আর. ইনিস্টিটিউশনের গভণিং বডির সাবেক  চেয়ারম্যান অধ্যাপক মো. হাফিজ উল্লাহ সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, সোনারগাঁ পৌরসভার মেয়র সাদেকুর রহমান ভূঁইয়া, গর্ভনিং বডির সভাপতি ফারুক হোসেন ভুইয়া, অধ্যক্ষ সুলতান মিয়া, গভণিং বডির প্রতিষ্ঠাতা সদস্য আনোয়ার হোসেন, গভণিং বডির সদস্য ইকবাল হোসেন, সাবেক শিক্ষানুরাগী সদস্য ও যমুনা টেলিভিশনের নারায়ণগঞ্জ প্রতিনিধি আমির হোসেন স্মিথ প্রমূখ।

জানা যায়, সোনারগাঁ পৌরসভার আমিনপুরে ১৯০০ সালে প্রতিষ্ঠিত সোনারগাঁ জি আর ইনষ্টিটিউশন মডেল স্কুল অ্যান্ড কলেজে মূল ভবনটি দীর্ঘ দিন ধরে জরার্জীন হওয়ায় পরিত্যক্ত ছিল। ফলে শিক্ষার্থীদের পড়াশুনার ব্যাঘাত ঘটত। পরে প্রতিষ্ঠানের পক্ষ থেকে বিষয়টি নারায়ণগঞ্জের জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও সাবেক সাংসদ আবু নুর মুহাম্মদ বাহাউল হকের দৃষ্টি আকর্ষন করা হলে তিনি তার নামে প্রতিষ্ঠিত বাহাউল হক সোনারগাঁ ফাউন্ডেশনের উদ্যোগে সম্পূর্ন ব্যক্তিগত অর্থায়নে প্রায় এক কোটি টাকা ব্যয়ে প্রতিষ্ঠানের মূল ভবন নির্মান করে দেন।

স্পন্সরেড আর্টিকেলঃ