আজ বৃহস্পতিবার, ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

সোনারগাঁয়ে পুলিশকে মেরে আসামী ছিনতাই

নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে একটি মামলার ওয়ারেন্টভূক্ত আসামী ধরতে গিয়ে হামলার শিকার হয়েছে পুলিশ। এ সময় মারপিট করে পুলিশের হেফাজত থেকে আসামী ছিনিয়ে নেওয়ার ঘটনাও ঘটে।

শনিবার রূপগঞ্জ উপজেলার যাত্রামুড়া পানি উন্নয়ন বোর্ডের সামনে পুলিশের উপর এমন অতর্কিত হামলা করা হয়। হামলার সময় পুলিশের একটি ওয়াকিটকি ওয়ারলেস, ব্যবহৃত মোবাইল ফোন ও পরিচয়পত্র ছিনিয়ে নেয় হামলাকারীরা।

এই ঘটনায় সোনারগাঁ থানার উপ পরিদর্শক (এসআই) মো. ফারুক হোসেন বাদী হয়ে সানারগাঁ উপজেলার সাদিপুর ভারগাঁও কাজীপাড়া গ্রামের আ. আওয়ালের ছেলে মো. আমিন, মেয়ে রিনা বেগম ও আছমা বেগমের বিরুদ্ধে একটি মামলা করেছেন। মামলায় পুলিশের সরকারী কাজে বাধা প্রদান করে সরকারী কর্মকর্তাদের খুন করার উদ্দেশ্যে মারপিট করে সাধারন ও গুরুতর জখম করার এবং পুলিশের মালামাল চুরিসহ গ্রেফতার আসামী ছিনিয়ে নেওয়ার অভিযোগ আনা হয়েছে।

মামলায় বলা হয়, ২০২০ সালের সোনারগাঁ থানার একটি মামলায় আমিনের বিরুদ্ধে ওয়ারেন্ট ইস্যু হয়েছিল। শনিবার বেলা ১টার দিকে পুলিশের উপ পরিদর্শক মেরাজুল ইসলাম সোহাগ সোনারগাঁয়ের ঢাকা-সিলেট মহাসড়কের কাঁচপুর ওপেক্স সিনহা গার্মেন্টস এর সামনে থেকে আমিনকে আটক করে হেফাজতে গ্রহণ করে। দেহ তল্লাশী করার সময় আসামী আমিন পুলিশ সদস্যদের ধাক্কা দেয়ে রূপগঞ্জ অভিমুখে দৌঁড়ে পালিয় যায়।

এরপর পুলিশ সদস্যরা সাদা পোশাকে আমিনকে অনুসরণ করে রূপগঞ্জ উপজেলার যাত্রামুড়া পানি উন্নয়ন বোর্ডের সামনে থেকে পুনরায় আটক করে। ওই সময় আসামী আমিনের বোন রিনা বেগম ও আছমা বেগমসহ আরো ৪০ থেকে ৫০ জন পুলিশ সদস্যদের হত্যার উদ্দেশ্যে তাদের অপর অতির্কত হামলা করে।

এ বিষয়ে যোগাযোগ করা হলে সোনারগাঁ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ হাফিজুর রহমান, পিপিএম সংবাদচর্চাকে জানিয়েছেন, ওয়ারেন্টের আসামী ধরতে গিয়ে পুলিশ এমন হামলার শিকার হয়েছে। এ সময় কয়েকজন পুলিশ সদস্য হামলাকারীদের হামলায় গুরুতর আহত হয়েছে।

তিনি আরো বলেন, এ ঘটনায় মামলা দায়ের হয়েছে এবং অভিযুক্তদেও দ্রুত গ্রেপ্তাররে জন্য পুলিশের একাধিক টিম মাঠে কাজ করছে।

(সংবাদচর্চা/১২জুন/এমএল)

স্পন্সরেড আর্টিকেলঃ