আজ শুক্রবার, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

সুরের মূর্ছনায় ঢাকা মাতালেন শংকর-এহসান-লয়

সুরের মূর্ছনায় ঢাকা মাতালেন শংকর-এহসান-লয়

সুরের মূর্ছনায় ঢাকা মাতালেন শংকর-এহসান-লয়নিজস্ব প্রতিবেদক:

শাহরুখ খানের কাল হো না হো, কাভি আলবিদা না ক্যাহে না, মাই নেম ইজ খান, ডন, ডন-২সহ অসংখ্য ছবিতে শাহরুখের কণ্ঠে যে গান শোনা যায়, তার জনক শংকর মহাদেবন, এহসান নুরানী ও লয় মেন্দোনসা। আর এই ত্রয়ী শুক্রবার গাইলেন ঢাকায় ‘দিওয়ালি’ কনসার্টে।

রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরার (আইসিসিবি) দিওয়ালি কনসার্টে আলোর ঝলকানিতে মঞ্চে উঠলেন বলিউডের জনপ্রিয় এই তিন সঙ্গীতশিল্পী। তাদের পদচারণায় পুরো এলাকায় ছড়িয়ে পড়ে অব্যক্ত সুরের আবেশ। জমকালো আলোকসজ্জা আর সুরের মূর্ছনায় বিমোহিত শ্রোতারা। মুহুর্মুহু করতালিতে প্রিয় শিল্পীদের স্বাগত জানালেন তারা। দর্শক-শ্রোতার হর্ষধ্বনিতে গিটারে বেজে উঠল নতুন সুর।

দর্শকদের ধন্যবাদ জানিয়ে শঙ্কর প্রথমেই ধরলেন তরুণদের মনমাতানো গান ‘দিল চাহাতা হে’। পুরো টিমের পারফরমেন্সে আস্তে আস্তে গরম হতে শুরু করে হেমন্তের আর্দ্র বাতাস। রাত বাড়ার সঙ্গে সঙ্গে বাড়তে থাকে কনসার্টের উষ্ণতা। গানের ফাঁকে এই তিন শিল্পীর ২৩ বছরের একসঙ্গে গান কম্পোজিশনের কাজে কোনটি পছন্দের গান এটি দর্শকদের জানতে মন চায় কি-না জিজ্ঞেস করেন শঙ্কর। দর্শকরা জানার আগ্রহ প্রকাশ করলে শঙ্কর গেয়ে ওঠেন ‘কাল হোনা হো’ গানটি। গান শুরু হতেই মোবাইলের আলো জ্বেলে শিল্পীদের অভিবাদন জানান দর্শকরা। গানের তালে নাচের বোলে রাতের সঙ্গে পাল্লা দিয়ে জমে ওঠে অনুষ্ঠান। এক সময় সুর নামিয়ে অনুষ্ঠানের ইতি টানেন শিল্পীরা।

স্পন্সরেড আর্টিকেলঃ