আজ শনিবার, ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

সিদ্ধিরগঞ্জে আড়াই কোটি টাকা ব্যায়ে সড়ক উন্নয়ন কাজের উদ্বোধন

সিদ্ধিরগঞ্জ প্রতিনিধি
সিটি কর্পোরেশনের ২নং ওয়ার্ডে আড়াই কোটি টাকা ব্যয়ে সড়ক প্রশস্থকরণ কাজের উদ্বোধন করা হয়েছে। গতকাল বুধবার সকালে ওয়ার্ডের মিজমিজি উত্তপাড়া এলাকার ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মাথায় মুক্তিযোদ্ধা আব্দুল মতিন সড়কে সিটি কর্পোরেশনের কর্মকর্তা ও স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গের উপস্থিতিতে ওয়ার্ড কাউন্সিলর ইকবাল হোসেন এ কাজের উদ্বোধন করেন।

সিটি কর্পোরেশন সূত্রে জানা যায়, এলাকাবাসীর দীর্ঘদিনের দাবির পরিপ্রেক্ষিতে ২ কোটি ৫৩ লাখ টাকা ব্যয়ে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সালু হাজী ষ্টিল মিল থেকে বীর মুক্তিযোদ্ধা আব্দুল মতিন সড়ক হয়ে মিজমিজি টিসি রোড পর্যন্ত ১৪’শ মিটার দৈর্ঘ্য ও ১৬ ফুট প্রশস্থ আরসিসি রাস্তা এবং ড্রেন নির্মাণে একটি উন্নয়ণ কাজ অনুমোদন দেয় সিটি কর্পোরেশন।

কাউন্সিলর ইকবাল হোসেন জানায়, মিজমিজি উত্তরপাড়া এলকার মতিন সড়কটির দু’পাশে গড়ে উঠা বিভিন্ন বাসা-বাড়ী ও মিল কারখানার স্থাপনা ভেঙ্গে জনস্বার্থে এ সড়কটি প্রশস্থ করার উদ্যোগ গ্রহন করেছেন সিটি কর্পোরেশন। একমাস আগেই প্রত্যেক জমির মালিককে সড়ক উন্নয়ণ কাজের স্বার্থে প্রত্যেকের স্থাপনা সড়িয়ে নেওয়ার জন্য নোটিশ দেয়া হয়। এ কাজে তাদের গড়িমসির কারণে উন্নয়ণ কাজটি ধীরগতি হওয়ায় সিটি কর্পোরেশন কর্তৃপক্ষ নিজস্ব উচ্ছেদ কর্মীর সহায়তায় স্থাপনা অপসারন করে রাস্তা প্রশস্থকরন কাজ শুরু করেছে।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, সিদ্ধিরগঞ্জ থানা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক হাজী ইয়াছিন মিয়া, সংরক্ষিত ১,২,৩ নং ওয়ার্ডের মহিলা কাউন্সিলর মাকসুদা মোজাফ্ফর, নাসিক উপ-সহকারি প্রকৌশলী সুমন চন্দ্র দেবনাথ, পরিচ্ছন্ন কর্মকর্তা আলমগীর হোসেন হীরণ, সিদ্ধিরগঞ্জ থানা আওয়ামীলীগের তথ্য ও গবেষনা সম্পাদক হাজী সালাউদ্দিন, সাবেক সিদ্ধিরগঞ্জ ইউনিয়ণ কৃষকলীগের সভাপতি নুরুল ইসলাম, থানা বিএনপি’র যুগ্ন আহ্বায়ক মাজহারুল ইসলাম ময়ূর, সমাজ সেবক জসিম উদ্দিন, আবদুল হেকিম, মোক্তার হোসেন ও কাউসার আহমেদসহ এলাকার শতাধিক গণ্যমান্য ব্যক্তিবর্গ প্রমূখ।

স্পন্সরেড আর্টিকেলঃ