আজ শুক্রবার, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

সাগর-রুনি হত্যার বিচার না হওয়া পর্যন্ত আমরা অনিরাপদ- মুন্না খাঁন

নিজস্ব প্রতিবেদক
দৈনিক সংবাদর্চচার সম্পাদক মুন্না খাঁন বলেছেন, সাংবাদিক দম্পতি সাগর রুনি হত্যাকান্ডের দীর্ঘ ৮ বছর পার হয়ে গেছে। কিন্তু আজও খুনিরা গ্রেপ্তার হয়নি। কোন তথ্য গোপন করার জন্য এই সাংবদিকদের হত্যা করা হয়েছে তা উদঘাটন করে সকলে সামনে উম্মোচন করতে হবে।

মঙ্গলবার (১১ ফেব্রুয়ারি) সকালে নারায়ণগঞ্জ মহানগরীর সিদ্ধিরগঞ্জ রিপোর্টাস ইউনিটির সভাপতি নজরুল ইসলাম বাবুলের সভাপতিত্বে চাষাঢ়ার নারায়ণগঞ্জ কেন্দ্রীয় শহীদ মিনারে প্রতীকী অনশনে তিনি এ কথা বলেন।

মুন্না খাঁন বলেন, ঘটনার পর থেকে খুনিদের গ্রেপ্তার ও বিচারের দাবিতে দেশ ও দেশের বাইরে ধারাবাহিকভাবে আন্দোলন কর্মসূচি পালিত হয়েছে। আমি মনে করি, যতদিন পর্যন্ত এই নির্মম হত্যা কান্ডের বিচার হচ্ছে না ততদিন পর্যন্ত আমরা প্রত্যেকে অনিরাপদ। আমাদের এবং পরবর্তী প্রজন্মের জন্য পেশাদারিত্বের ক্ষেত্র নিরাপদ করার স্বার্থে সাংবাদিক সাগর-রুনিসহ সকল সাংবাদিক হত্যার বিচার করতে হবে। একই সাথে সাংবাদিকদের উপর নির্যাতন ও হয়রানির বিচার নিশ্চিত করতে হবে।

এ সময় উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের সাবেক সভাপতি রুমন রেজা, সাবেক সাধারণ সম্পাদক সম্পাদক আবু সাউদ খাঁন মাসুদ, নারায়ণগঞ্জ জেলা সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক আমির হোসাইন স্মিথ, বৈশাখী টিভির রফিকুল ইসলাম রফিক, দৈনিক মানব জমিনের বিল্লাল হোসেন রবিন, দৈনিক সমকালের এম এ খান মিঠু, নিউ এজ’র রফিকুল ইসলাম জীবন, লাইভ নারায়ণগঞ্জ’প্রধান নির্বাহী মোহাম্মদ কামাল হোসেন, প্রেস নারায়ণগঞ্জ এর সম্পাদক মো. ফখরুল ইসলাম, নারায়ণগঞ্জ টুডের সম্পাদক সীমান্ত প্রধান, প্রথম আলো’র সংবাদদাতা গোলাম রব্বানী শিমুল, যুগের চিন্তার প্রধান নির্বাহী মোস্তাক আহমেদ শাওন, রূপগঞ্জ প্রেস ক্লাবের সভাপতি মীর আব্দুল আলীম, ফতুল্লা প্রেস ক্লাবের সম্পাদক আব্দুর রহিম, সাংবাদিক সোনালী, জেলা ফটো জার্নালিস্ট এসোসিয়েশনের সভাপতি মাহমুদুল হাসান কচি, সাধারণ সম্পাদক এনামুল হক সিদ্দিকী সহ অনেকে। সভাপতিত্ব করেন আয়োজক সংগঠন সিদ্ধিরগঞ্জ রিপোর্টার্স ইউনিটির সভাপতি নজরুল ইসলাম বাবুল। প্রতীক অনশন থেকে পরে সাগর রুনি হত্যার বিচারের জন্য ৫ দফা দাবি তুলে ধরা হয়।

আরএইচ/এসএমআর

স্পন্সরেড আর্টিকেলঃ