আজ শনিবার, ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

সহজেই মুক্তি পাচ্ছে না প্রভাবশালীরা

সংবাদচর্চা রিপোর্ট:

চাঁদাবাজির মামলায় আদালত থেকে কবে জামিন পাবেন সেই অপেক্ষায় প্রভাবশালীর কর্মীরা। রাজকীয় হাল ছেড়ে কারাবন্দি এ সকল প্রভাবশালীরা জামিনের অপেক্ষা করছেন। এমকি আদালত প্রঙ্গনে হাজিরা দিতে আসা প্রভাবশালীদের ছবি তুলতে গেলে ক্ষিপ্ত হচ্ছেন তারা সাংবাদিকদের সাথে। অপরদিকে প্রস্তুতি নিচ্ছেন এসকল প্রভাবশালীর আইনজীবীরা। কি ভাবে জামিন চাইবেন আদালত থেকে।

প্রভাবশালীদের বিষয়ে জানতে চাইলে অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর ওয়াজেদ আলী খোকন দৈনিক সংবাদচর্চা বলেন, চাঁদাবাজির মামলা ২ ধারায়। এলাকায় আধিপত্য বিস্তার চাঁদাবাজি ৩৮৬ ধারায় ও ৩৮৫ দন্ড বিধিতে অভিযোগ করা হলে। সম্প্রতি যে সকল প্রভাবশালীরা চাঁদাবাজির মামলায় গ্রেফতার হয়েছেন সে সকল মামলা তদন্ত চলছে । এই মামলা অপরাধ সংগঠিত হয়েছে এমন ভিত্তি নাই। অনেক সময় সত্য অনেক সময় মিথ্যা প্রমান হয়। আদালত জামিনও দিতে পারেন আবার এক থেকে দুই মাসেও জামিন নাও পেতে পারেন।
কিছুদিন আগে চাঁদাবাজির মামলায় গ্রেফতার জাতীয় পার্টির নেতা ও ব্যবসায়ী জয়নাল আবেদীনকে। বুধবার (২৪ এপ্রিল) রাতে এসএম মালেহ রোডে জয়নালের নিজ বাড়ির সামনে থেকে তাকে গ্রেফতার করে ডিবি পুলিশ। স্বর্ণ ব্যবসায়ী মালিক সমিতির সভাপতি ফারুকের কাছে ২২ লাখ টাকা চাঁদাদাবির অভিযোগে একটি মামলা দায়ের করা হয়। বৃহস্পতিবার (২৫ এপ্রিল) পুলিশ ১০ দিনের রিমান্ড আবেদন করে আদালতে পাঠালে আদালত জয়নাল আবেদীনের রিমান্ড নামঞ্জুর করে তাকে কারাগারে প্রেরণ করেন।
অপরদিকে, ১০ লাখ টাকা চাঁদা দাবি করে বাবু। অন্যথায় ডিস ব্যবসা করতে দেওয়া হবে না বলে হুমকি প্রদান করে এমন অভিযোগ এনে হাসান নামের একজন বাদী হয়ে বন্দর থানায় একটি লিখিত অভিযোগ করে মামলায় করেন বর্তমানে চাদাঁবাজির মামলায় কাউন্সিলর আব্দুল করিম বাবু কারাগারে।
এছাড়া চাদাঁবাজি, দখল, ও নারী কেলেংকারী জনিত অনেক অভিযোগ রয়েছে সিদ্ধিরগঞ্জ ইউনিয়ন যুবলীগের সভাপতি নজরুল ইসলাম ওরফে ছোট নজরুলের বিরুদ্ধে। গতমঙ্গলবার (২৩ এপ্রিল) সকালে নজরুলকে গ্রেফতার করে নারায়ণগঞ্জ জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)। পরে আদালতে রিমান্ড আবেদন করে পুলিশ আদালত জয়নাল আবেদীনের রিমান্ড নামঞ্জুর করে তাকে কারাগারে প্রেরণ করেন। মডার্ন গ্রুপ অব কোম্পানির ল্যান্ড এক্সিকিউটিভ আজমত আলী অফিসার দৈনিক সংবাদচর্চাকে জানান, ১ কোটি টাকা চাদাঁ দাবি করে শিমরাইল ডেনিস ব্রান্ড তাত জুট বেবিং লিমিটেডের কাছ থেকে। টাকা না দিলে সরাসরি এসে প্রান নাশের হুমকি প্রদান করে। এছাড়া সে নারীদের নিয়ে সময় কাটাতো। কেউ তাকে ভয়ে কিছু বলতো না। নজরুল চাদাঁবাজি, দখল, ও নারী কেলেংকারী জনিত অনেক অভিযোগ আছে। তিনি ২২ এপ্রিল রাতে সিদ্ধিরগঞ্জ থানায় চাদাঁবাজির মামলাটি (নং-৬১) করেন।

স্পন্সরেড আর্টিকেলঃ