আজ শনিবার, ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

সরকারকে জাগো হিন্দু পরিষদের আল্টিমেটাম

নিজস্ব প্রতিবেদক, নারায়ণগঞ্জ: দেশের সংখ্যালঘুদের নিরাপত্তা নিশ্চিত করতে হবে ৪৮ ঘন্টার আল্টিমেটাম দিয়েছে জাগো হিন্দু পরিষদ (জেএইচপি) নারায়ণগঞ্জ জেলার নেতারা। তারা বলেছেন, প্রায়ই দেশের ধর্মীয় সংখ্যালঘুদের বাড়িঘর-জমি দখল, ভীতি প্রদর্শন, হত্যা ও হত্যাচেষ্টা, মঠ-মন্দিরে হামলা, প্রতিমা ভাংচুর ও কিশোরী অপহরণের মতো ঘটনা ঘটছে। এসব ঘটনার পূর্ন তদন্ত এবং বিচার না হওয়াতেই সংখ্যালঘুদের নির্যাতন দিনের পর দিন বাড়তেই শুরু করেছে। সংখ্যালঘুদের নিরাপত্তার নিশ্চিত এই সরকার কেই করতে হবে না হলে কঠোর আন্দোলনে যাবে জাগো হিন্দু পরিষদ।
সোমবার (১৩ নভেম্বর) সকালে নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সামনে কথিত ধর্ম অবমাননার অভিযোগে রংপুরে হিন্দুদের উপর নির্যাতন সহ দেশের হিন্দু নির্যাতনের প্রতিবাদে এক মানববন্ধন অনুষ্ঠিত হয়। যেখানে উপস্থিত বক্তারা উপরোক্ত বক্তব্যগুলো প্রদান করেন।
বক্তারা আরও বলেন, নির্যাতন-নিপীড়নে দেশ থেকে হিন্দুসমাজ আজ বিলুপ্তপ্রায়। এই আশঙ্কায় হিন্দু সম্প্রদায়ের মানুষের মধ্যে আতঙ্ক আরও বাড়ছে। রংপুরে যেই ছেলেকে ধর্ম অবমাননার অভিযোগ এনে গ্রেফতার করা হয়েছে সেই ছেলে ফেইসবুক সর্ম্পকে কিছুই জানে না। একদল কুচক্রি মহল অশান্তি সৃষ্টির লক্ষ্যে বিভিন্ন অপপ্রচার চালাচ্ছে।
তারা, আগামী ৪৮ ঘন্টার মধ্যে হামলাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে এবং সংখ্যালঘুদের নিরাপত্তা প্রদানের জোড় দাবী জানান।
আয়োজিত সংগঠনের জেলা সভাপতি কৃষ্ণ দাস কাজল’র সভাপতিত্বে সমাজ সেবক অসীম কুমার রয়, বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খিষ্ট্রান ঐক্য পরিষদের মহানগরের সভাপতি লিটন চন্দ্র পাল, আয়োজিত সংগঠনের সহ-সভাপতি অজয় সূত্র ধর, সাধারণ সম্পাদক সুজন দাস, যুগ্ম সম্পাদক অভি রয়, শিক্ষা বিষয়ক সম্পাদক শ্রী নিবাস দাস. সহ সম্পাদক বির্বল রায়, সাগর দাস, ছাত্র বিষয়ক সম্পাদক পবীর দাস, সহ-ছাত্র বিষয়ক সম্পাদক রিপন দাস, হৃদয় দাস, ফতুল্লা শাখার সভাপতি রঞ্জিত মন্ডল প্রমুখ।

স্পন্সরেড আর্টিকেলঃ