আজ শুক্রবার, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

সব অবৈধ স্থাপনা ভেঙে দিবেন আইভী

সংবাদচর্চা অনলাইনঃ

নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র সেলিনা হায়াৎ আইভী বলেছেন, হাজীগঞ্জ পর্যন্ত গঞ্জে আলী শাহ সরকারি খালের উপর যেসব অবৈধ স্থাপনা রয়েছে তা সরিয়ে নিতে হবে। আমি কোন নোটিশ দিবো না ৩ দিনের মধ্যে যদি তারা তাদের অবৈধ স্থাপনা না সরায় তাহলে সব ভেঙ্গে দিবো। বৃহস্পতিবার বিকেলে তল্লার সরদারপাড়া এলাকায় গঞ্জে আলী শাহ খাল খনন কাজ পরিদর্শনকালে তিনি এ এসব বলেন।

মেয়র আইভী বলেন, এই খালের উপর আমরা একটি পার্কের মতো পরিবেশ তৈরি করবো। যাতে করে এই এলাকার চিত্র বদলে যায়। নারায়ণগঞ্জে এমন কোন এলাকা নেই যে এলাকায় ড্রেন নাই। এমন কোন রাস্তা নাই যে রাস্তায় ড্রেনের সংযোগ নাই। আমরা ড্রেন গুলো অনেক গভীর করেছি কিন্তু ড্রেনে গুলোতে মাটি ও ময়লা দিয়ে ভরাট হয়ে যায়

মেয়র আইভী আরও বলেন, হাজীগঞ্জ কেল্লার জায়গা যারা বেদখল করছে তারা চরম অন্যায় করছে। হাজীগঞ্জ কেল্লার জায়গা কেউ দখল করতে পারবে না। এ জায়গা সরকারের। বাংলাদেশ সরকারের আইন অনুযায়ী প্রত্মতত্ত¡ বিভাগের জায়গা কেউ দখল করতে পারবে না। হাজীগঞ্জ কেল্লা সংরক্ষণ করতে চাই। এখানে মাঠ করে ফুলের বাগান করে দিতে চাই। মানুষ যেন প্রাণভরে নিঃশ্বাস নিতে পারে। এ নিয়ে একটা মামলা হয়েছে। মামলায় প্রত্যেককে যার যার অবস্থানে থাকতে বলা হয়েছে। করোনার কারণে আদালত বন্ধ। যার কারণে আমরা পিছিয়ে গেছি। করোনা পরিস্থিতিতে সকলকে নিঃশ্বাস নিতে বলা হচ্ছে। কারণ আমাদের ফুসফুসকে করোনা আক্রান্ত করছে। নিঃশ্বাস না নিতে পেরে মানুষ মারা যাচ্ছে। বিশুদ্ধ বাতাস নাই। এই বিশুদ্ধ বাতাসের জন্য যেকোনো কিছুর বিনিময়ে আমি হাজিগঞ্জ কেল্লাকে উদ্ধার করবোই।

এসময় উপস্থিত ছিলেন নাসিক ১২ নম্বর ওয়ার্ড কাউন্সিলর শওকত হাসেম শকু, ১১ নম্বর ওয়ার্ড কাউন্সিলর জমসের আলী ঝন্টু, সংরক্ষিত নারী কাউন্সিলর মিনোয়ারা বেগম প্রমুখ।

স্পন্সরেড আর্টিকেলঃ