আজ বুধবার, ২৫শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

সদর থানার এসআই শামীমকে প্রত্যাহার

সংবাদচর্চা রিপোর্ট: নারায়ণগঞ্জ সদর থানার এসআই শামীমকে প্রত্যাহার করে পুলিশ লাইনে সংযুক্ত করা হয়েছে। বুধবার ( ২৬ আগস্ট) নারায়ণগঞ্জ জেলা পুলিশ সুপার মোঃ জাহিদুল আলম এ তথ্য জানিয়েছেন।

গণধর্ষণের পর মৃত স্কুল ছাত্রী জিসা মনি (১৫) জীবত উদ্ধার হওয়া মামলার তদন্ত কর্মকর্তা ছিলেন আলোচিত এসআই শামীম। মামলাটির সুষ্ঠু তদন্তের স্বার্থে তাকে প্রত্যাহার করা হয়েছে।

এছাড়া ওই মামলাটি সরাসারি ঢাকা পুলিশ হেডকোয়ার্টাস থেকে তত্ত্বাবধায়ন করা হচ্ছে বলে জানিয়েছেন নারায়ণগঞ্জ জেলা পুলিশ মো: জায়েদুল আলম। গতকাল বুধবার বিকালে মুঠোফোনে এ তথ্য নিশ্চিত করেন তিনি।
এ বিষয়ে তিনি আরো জানান, স্কুল ছাত্রী দিশা মনির ঘটনায় গঠিত তিন সদস্য বিশিষ্ট সহায়ক কমিটি দুটি বিষয় নিয়ে কাজ করছে। একটি হলো আসামিরা হত্যা ও ধর্ষন না করেও কেন আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিল ও কিভাবে তদন্তকারি কর্মকর্তা তাদের কাছ থেকে স্বীকারোক্তিমূলক জবানবন্দি নিল।
পুলিশ সুপার আসামির স্বজনদের করা তদন্তকারি কর্মকর্তা বিরুদ্ধে নানা অভিযোগ প্রশ্নে বলেন, আমরা বিভিন্ন গণমাধ্যমে দেখেছি স্বজনরা অভিযোগ করেছে তদন্ত কর্মকর্তা আসামির স্বজনদের কাছ থেকে টাকা নিয়েছে এবং জোরপূর্বক ভয় দেখিয়ে জবানবন্দি নিতে বাধ্য করেছে। যদিও এ বিষয়ে এখন পর্যন্ত আসামির স্বজনরা পুলিশের কাছে লিখিত কোন অভিযোগ করেনি। কিন্তু তারপরেও তদন্তের স্বার্থে আমরা প্রত্যেকটি অভিযোগ নিখুঁতভাবে খতিয়ে দেখব। এখানে কোন অপরাধীদের ছাড় দেয়া হবে না। সবাই নিশ্চিত থাকুন।

স্পন্সরেড আর্টিকেলঃ