আজ শনিবার, ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

সংরক্ষিত মহিলা আসনে জাপার আগেই প্রার্থী চূড়ান্ত ,তার পরও ফরম বিক্রি

সংরক্ষিত মহিলা আসনে জাতীয় পার্টির (জাপা) মনোনয়ন ফরম বিক্রি শুরু হয়েছে।

বৃহস্পতিবার (১৬ জানুয়ারি) দুপুর ১২টায় জাতীয় পার্টির চেয়ারম্যানের বনানী কার্যালয় থেকে মনোনয়ন ফরম বিক্রির আনুষ্ঠানিক  উদ্বোধন করেন পার্টির মহাসচিব মশিউর রহমান রাঙ্গাঁ।

এসময় জাপা মহাসচিব বলেন, সংসদে আমরা বিরোধী দলের ভূমিকায় থাকব। তীর্যক ভাষায় দেশের মানুষের কথা, গণমানুষের কথা তুলে ধরব সংসদে। শক্ত বিরোধী দলের ভূমিকা পালন করব।

এর আগেই জাতীয় পার্টির চার জনকে সংরক্ষিত মহিলা আসনে মনোনয়ন দেওয়ার বিষয়ে জানতে চাইলে রাঙ্গাঁ বলেন, স্পিকারকে এ বিষয়ে চিঠি দিয়েছিলেন পার্টি চেয়ারম্যান। তবে সংবিধান অনুযায়ী মনোনয়নপত্র জমা দিতে হবে নির্বাচন কমিশনে। পদ্ধতিগত সমস্যার কারণে ওই মনোনয়ন প্রত্যাহার করা হয়েছে। এখন নতুন করে ফরম বিক্রি শুরু হয়েছে।

দুপুর ১২টায় দলের পাঁচ মনোনয়ন প্রত্যাশী নারী নেতার হাতে ফরম তুলে দিয়ে ফরম বিক্রির কার্যক্রম উদ্বোধন করেন জাপা মহাসচিব। এসময় দলের অন্যান্য নেতারাও উপস্থিত ছিলেন।

বুধবার মনোনয়ন ফরম সংগ্রহের পর অধ্যাপক মাসুদা এম রশিদ চৌধুরী বলেন, সংরক্ষিত আসনে মনোনয়ন পাওয়ার ক্ষেত্রে আমি শতভাগ আশাবাদী। সুযোগ পেলে মানুষের সেবায় কাজ করতে চাই।

পাশে থাক তার ছেলে জানান, ৩৬ বছরেও দলের কাছে তার মা কিছু চাননি। তাই এবার মনোনয়ন পাওয়ার ব্যাপারে তারা আশাবাদী।

ফরম উত্তোলন করা আরেক প্রার্থী মনিকা আলম মাহমুদা বলেন, পার্টি থেকে মনোনীত হলে সংসদে করযকর ভূমিকা রাখতে চাই।

জাপা জানিয়েছে, আগামী ২২ জানুয়ারি পর্যন্ত প্রতিদিন সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত মনোনয়ন ফরম বিতরণ করা হবে। ১০ হাজার টাকা দলীয় ফান্ডে জমা দিয়ে সংগ্রহ করা যাচ্ছে মনোনয়ন ফরম।

এর আগে, গত ৯ জানুয়ারি সংরক্ষিত মহিলা আসনে চার জনকে মনোনয়ন দেয় জাপা। দলের চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের সই করা ওই মনোনয়নপত্র পাঠানো হয় জাতীয় সংসদের স্পিকারের কাছে। ওই চিঠিতে মনোনয়ন পাওয়া চার জাপা নেতা হলেন— পারভীন ওসমান (নারায়ণগঞ্জ), ডা. শাহীনা আক্তার (কুঁড়িগ্রাম), নাজমা আখতার (ফেনী) ও মনিকা আলম (ঝিনাইদহ)। তবে বিধি অনুযায়ী এবার মনোনয়ন ফরম বিক্রি শুরু করেছে দলটি।

স্পন্সরেড আর্টিকেলঃ