আজ বৃহস্পতিবার, ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

সংবাদচর্চায় প্রকাশিত সংবাদের পর পুলিশ সুপারের হস্তক্ষেপ

নিজস্ব প্রতিবেদক:

দৈনিক সংবাদচর্চায় পত্রিকায় চাষাড়ায় শিক্ষার্থীদের বিশৃঙ্খলায় উত্তপ্ত শহীদ মিনার, দেখার কেউ নেই এমন সংবাদ প্রকাশের পরপরই গতকাল বৃহস্পতিবার নারায়ণগঞ্জ চাষাড়ার কেন্দ্রীয় শহীদ মিনার অনেকটা জনমানবশূন্য দেখা গেছে। তার ওপর আবার জেলা পুলিশ সুপার হারুন অর রশিদের সাংবাদিকদের সম্মেলন করার পর শহীদ মিনার ছিলো প্রায় ফাকাঁ । সরজমিনে দেখা যায়, সাংবাদিক সম্মেলন করার উদ্দেশ্যে শহীদ মিনারে পুলিশ সুপার ঢুকতেই সব স্কুল কলেজের শিক্ষার্থীদের সেখান থেকে প্রস্থান করার আহবান জানানো হয়। আহবান জানানোর পরই শহীদ মিনারে অবস্থানরত সব স্কুল-কলেজের শিক্ষার্থীরা সেখান থেকে চলে যায়।

সংবাদ সম্মেলনের উদ্দেশ্যে শহীদ মিনারে অবস্থান করার পর হারুন অর রশিদ নিজে শিক্ষার্থীদের জুতা পায়ে বেধিতে বসে থাকার বিষয়ে জিজ্ঞেস করেন পাশাপাশি কলেজ শেষ হওয়ার পর কেন শহীদ মিনারে শিক্ষার্থীরা আড্ডায় মগ্ন সে বিষয়ে জিজ্ঞেস করে। এরপর তিনি নিজে সেখান থেকে সব শিক্ষার্থীদের চলে যাওয়ার আদেশ দেয়। পাশাপাশি স্কুল কলেজ শেষ হওয়ার পর শিক্ষার্থীরা যেন শহীদ মিনারে আড্ডা না দেয় সেই বিষয়ে নিয়েও কথা বলেন। এসপির আদেশ শুনে সব শিক্ষার্থী সেখান থেকে চলে যায়। এমনকি সংবাদ সম্মেলন শেষ করার পরেও শিক্ষার্থীদের আর সেখানে ঢুকতে দেখা যায়নি। সাধারণ মানুষ মনে করেন, পুলিশ সুপারের এরকম কঠোর হস্তক্ষেপে শহর থেকে সন্ত্রাস, মাদক আর হট্টগোলের ছায়াঁও থাকবে না।

পুলিশ সুপারের হুশিয়ারীর পর অনেকটা থমথমে হয়ে ছিলো পুরো শহীদ মিনার। সাধারণ মানুষের মনে আগের থেকে অনেকটা স্বস্তি কাজ করছে পাশাপাশি পুলিশ সুপারকে কেন্দ্র করে অনেকের বক্তব্যে, যেন কোন গুরুত্বপূর্ণ দিবস ছাড়া শহীদ মিনারে স্কুল-কলেজের ড্রেস পরিহিত অবস্থায় কাউকে ঢুকতে দেয়া না হয়। যার ফলে পবিত্র এই শহীদ মিনারে আর কোন বিশৃঙ্খলা, হট্টগোলের সৃষ্টি হবেনা।

অনেকেই মনে করেন, শহীদ মিনারে শিক্ষার্থীদের রেসারেসির ঘটনা নতুন কিছু নয়। এর আগেও অনেক ঘটনা ঘটেছে সেখানে। তাই কৃর্তপক্ষের উচিৎ এখানে যেন কোন উৎসব ছাড়া শিক্ষার্থীদের প্রবেশ বন্ধ করে দেওয়া হয়। এর ফলে শহীদ মিনার তার প্রাণ ফিরে পবে। এমনিতেই শহরে বিনোদন কেন্দ্রের অভাব। কমবেশী সবাই এখানে আসে একটু ভালো সময় কাটাতে। তাই বলে শহীদ মিনার তো আর হট্টগোল করার জায়গা না। সবকিছুই সবার মাথায় রাখতে হবে। শহীদ মিনারে আড্ডারত বিভিন্ন শ্রেণী পেশার মানুষ পুলিশ সুপারের দৃষ্টি আকর্ষন করে বলেন, এইসব বিষয়গুলো যেন তিনি একটু ভালোভাবে দেখেন। তা না হলে, ভবিষ্যতে আরও অনেক বড় ঘটনা ঘটে যাবে শহীদ মিনারে।

উল্লেখ্য, জানা যায় গত বুধবার নারায়ণগঞ্জ কলেজের এক মেয়েকে তোলারাম কলেজের এক ছেলে টিচ করে পাশাপাশি সেই ছেলেটির আরেক বন্ধু আবার সেই টিচ করার ভিডিও ধারণ করে। এরপর মেয়েটি ক্ষুব্ধ হয়ে তার সহযোগীদের ডেকে নিয়ে আসে। এরপর সেই ঘটনায় দু’কলেজের শিক্ষার্থীদের মাঝে তুমুল বাকবিতন্ডা শুরু হয়। তখন শহীদ মিনারে প্রশাসন থাকলেও দেখার কেউ ছিলো না।

স্পন্সরেড আর্টিকেলঃ