আজ শুক্রবার, ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

না’গঞ্জে গার্মেন্টস শ্রমিক ফ্রন্টের মিছিল ও সমাবেশ

শ্রমিক ফ্রন্টের মিছিল

 

শ্রমিক ফ্রন্টের মিছিল

নিজস্ব প্রতিবেদক:
গার্মেন্টস শ্রমিক ফ্রন্ট কেন্দ্রীয় কমিটির সভাপতি আহসান হাবিব বুলবুল এর উপর হামলাকারী যুবলীগ-ছাত্রলীগ সন্ত্রাসীদের গ্রেফতার ও শাস্তির দাবিতে শনিবার বিকালে ৫ টায় ২ নং রেল গেইটে গার্মেন্টস শ্রমিক ফ্রন্ট নারায়ণগঞ্জ জেলার উদ্যোগে শ্রমিক সমাবেশ ও শহরে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।
গার্মেন্টস শ্রমিক ফ্রন্ট নারায়ণগঞ্জ জেলার সভাপতি সেলিম মাহমুদের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন বাসদ নারায়ণগঞ্জ জেলা সমন্বয়ক নিখিল দাস, সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্ট নারায়ণগঞ্জ জেলার সভাপতি আবু নাঈম খান বিপ্লব, গার্মেন্টস শ্রমিক ফ্রন্ট নারায়ণগঞ্জ জেলার সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম গোলক, সহ-সভাপতি সাইফুল ইসলাম শরীফ, রি-রোলিং স্টিল মিলস শ্রমিক ফ্রন্ট নারায়ণগঞ্জ জেলার সাধারণ সম্পাদক এস এম কাদির।
নেতৃবৃন্দ বলেন, গতকাল রাত ৯ টায় সাংগঠনিক কাজ শেষে বাসায় ফেরার সময় ঢাকা বাড্ডায় গার্মেন্টস শ্রমিক ফ্রন্ট কেন্দ্রীয় কমিটির সভাপতি আহসান হাবিব বুলবুল এর উপর বাংলাদেশ ছাত্রলীগ ঢাকা মহানগর উত্তর এর সাবেক সভাপতি রবিউল আলম সোহেল এর নেতৃত্বে ২০/২৫ জন যুবলীগ-ছাত্রলীগ সন্ত্রাসী হামলা চালায় এবং অপহরণ করে এক আওয়ামী লীগ নেতার বাড়িতে নিয়ে যায়। ব্যাপক মারধর করে রাত ১২ টার দিকে মারাত্মক আহত অবস্থায় তাকে ছেড়ে দেয়। এসময় তার সাথে থাকা বাসদ বাড্ডা থানার নেতা স্কুল শিক্ষক খায়রুল আলমের উপরও একইভাবে নির্যাতন চালানো হয়। পরবর্তীতে তাদেরকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসা দেয়া হয়।
নেতৃবৃন্দ বলেন, নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের উপর ছাত্রলীগের হামলার প্রতিবাদে গত ৭ আগস্ট সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের বাড্ডা শাখার সমাবেশে সংহতি বক্তব্য রাখার কারণে শ্রমিক নেতা আহসান হাবিব বুলবুল এর উপর এই হামলা হয়েছে। ব্যাপক দুর্নীতি, লুটপাট, অনিয়মের কারণে জনবিক্ষোভের মুখে আওয়ামী লীগ সরকার দিশাহারা হয়ে আজ সন্ত্রাস চালিয়ে, মিথ্যা মামলা দিয়ে, পুলিশী হয়রানী করে তারা স্বৈরতান্ত্রিক শাসন টিকিয়ে রাখার চেষ্টা করছে। ইতিহাসে কোন স্বৈরাচারের শাসন দীর্ঘস্থায়ী হয়নি। বর্তমান সরকারকেও এই দুঃশাসনের জবাবদিহিতা জনগণের কাছে করতে হবে। নেতৃবৃন্দ অবিলম্বে শ্রমিক নেতা আহসান হাবিব বুলবুল ও বাসদ নেতা খায়রুল আলমের উপর হামলাকারী ও অপহরণকারী যুবলীগ ও ছাত্রলীগ সন্ত্রাসীদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন।

স্পন্সরেড আর্টিকেলঃ