আজ বৃহস্পতিবার, ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

শেখ হাসিনা তাঁতপল্লি পরিদর্শনে মন্ত্রী গাজী

সংবাদচর্চা রিপোর্ট:

একাদশ জাতীয় সংসদের চীফ হুইপ নূর ই আলম চৌধুরী লিটনের নির্বাচনী এলাকা শিবচরে অবস্থিত ‘শেখ হাসিনা তাঁতপল্লি’ গত ২৮ জুলাই পরিদর্শন করেছেন নারায়ণগঞ্জ-১ (রূপগঞ্জ) আসনের সংসদ সদস্য, বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীর প্রতীক। এসময় মন্ত্রী বলেন, পদ্মা সেতুকে সামনে রেখে শিল্পায়নের মাধ্যমে দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ২১ জেলার মানুষের স্বপ্ন বাস্তবায়ন করবে। বস্ত্র ও পাট মন্ত্রণালয় এ অঞ্চলে নতুন কর্মসংস্থানের সুযোগ তৈরী করতে পদ্মা সেতুর জাজিরা প্রান্তে মাদারীপুর জেলার শিবচর উপজেলায় ১২০ একর জমির উপর “শেখ হাসিনা তাঁতপল্লি” স্থাপন করছে ।

এসময় বাংলাদেশ জাতীয় সংসদের চীফ হুইপ নূর-ই-আলম চেীধুরী,এমপি, বস্ত্র ও পাট সচিব মো: আব্দুর রউফ, বাংলাদেশ তাঁত বোর্ডের চেয়ারম্যান মোঃ রেজাউল করিম, বস্ত্র অধিদপ্তরের মহাপরিচালক মো: নূরুজ্জামানসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

মন্ত্রী বলেন, “শেখ হাসিনা তাঁতপল্লি” প্রকল্পটির আওতায় তাঁতিদের কাপড় বোনা থেকে শুরু করে সব ধরনের সুবিধা দেওয়া হবে। তাঁতিদের জন্য থাকবে আবাসিক ভবন, তাঁত শেড, ডরমেটরি, রেস্ট হাউস, সাইবার ক্যাফে ও বিদ্যুতের উপকেন্দ্র। তাঁতপল্লিতেই সপ্তাহে দুই দিন তাঁতপণ্যের হাট বসানোর পরিকল্পনা রয়েছে। সে হাটে সুতাসহ সবধরনের কাঁচামাল বিক্রয় ও প্রদর্শন করা হবে। তাঁতের কাপড় বোনা থেকে শুরু করে পোশাক তৈরি ও বিক্রি পর্যন্ত সব ব্যবস্থাই করা হবে।

তিনি বলেন, তাঁত শিল্প বাঙালি জাতির ঐতিহ্য। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার এই শিল্পকে আধুনিক ও বিশ্বমানের করে গড়ে তুলতে কাজ করছে। এছাড়া গতকাল বস্ত্র ও পাটমন্ত্রীকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান স্থানীয় প্রশাসনের কর্মকর্তারা।

স্পন্সরেড আর্টিকেলঃ