আজ শুক্রবার, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

শামীম ওসমান সমর্থকের যাবজ্জীবন কারাদন্ড

নারায়ণগঞ্জ ৪ আসনের আলোচিত সংসদ সদস্য শামীম ওসমানের সমর্থক রিপন খাঁন কে ফতুল্লা মডেল থানার একটি অস্ত্র মামলায় যাবজ্জীবন কারাদন্ড দিয়েছে আদালত।

সোমবার (৫ আগস্ট) দুপুরে স্বাক্ষীদের স্বাক্ষ্য প্রামাণের ভিত্তিতে ৭নং বিশেষ ট্রাইবুন্যালের বিচারক শেখ রাজিয়া সুলতানা এ রায়ের ঘোষণা দেন। এ রায় ঘোষণা সময় আসামি আদালতে উপস্থিত ছিলো না।

সাজাপ্রাপ্ত আসামি হলো ফতুল্লার নয়ামাটি এলাকার মো. গোলাপ খান এর ছেলে চশমা রিপন (৩৫)। সে নিজেকে শামীম ওসমান অনুসারী ও কুতুবপুর ইউনিয়ন যুবলীগ নেতা দাবি করতেন।

মামলার এজাহার সূত্রে জানা যায় যে, ২০১৩ সালের ৩১ জুলাই রাত সাড়ে ১১ টার সময় গোপন সংবাদের ভিত্তিতে বিশেষ অভিযান চালিয়ে নয়ামাটি বাজার থেকে অস্ত্র ও মাদকদ্রব্য ক্রয়-বিক্রয় সময় আসামিকে গ্রেফতার করে র‌্যাব-১১। সে সময় তার নিকট থেকে ১টি দেশীয় তৈরি পাইপগান, ৫০ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করেন। পরবর্তীতে আসামির বিরুদ্ধে একটি অস্ত্র মামলা ও আরেকটি মাদক মামলা দায়ের করেন পুলিশ।

এবিষয়ে ব্যাঞ্চ সহকারী জাহাঙ্গীর হোসেন বলেন, সাক্ষীদের সাক্ষ্য প্রামাণের ভিত্তিতে আনিত অভিযোগ সত্য বলে প্রমাণিত হওয়ায় আসামিকে বিজ্ঞ আদালত যাবজ্জীবন কারাদন্ডে দন্ডিত করেছে।

স্পন্সরেড আর্টিকেলঃ