আজ বৃহস্পতিবার, ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

শামীম ওসমান দখলের স্বভাব বন্ধ করুন : আইভী

সংবাদচর্চা রিপোর্ট:

নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র সেলিনা হায়াত আইভী বলেছেন, নারায়ণগঞ্জ-ঢাকার মানুষ সমাগম হয়েছে এই আলীগঞ্জ মাঠে। এই আলীগঞ্জের খেলার মাঠ যেন কিছুতেই হারিয়ে না যায়। যেখানে সরকার নিজেই করে দিবে মাঠ-ঘাট সেখাসে মাঠ রক্ষার জন্য আন্দোলন করতে হচ্ছে। এই এলাকা আমার সিটি কর্পোরেশনের এলাকার বাহিরে তবুও আমি আপনাদের সাথে মাঠ রক্ষার জন্য একতা প্রকাশ করছি। শামীম ওসমান কে তো ১০ বার এই মাঠে আনা হয়েছে কিন্তু শামীম ওসমান মাঠ রক্ষার জন্য কি করছে?
১৫ জুন শনিবার বিকালে আলীগঞ্জ মাঠ রক্ষা আন্দোলন কমিটির উদ্যোগে আয়োজিত প্রীতি ফুটবল টুর্ণামেন্টে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
মাঠ রক্ষা আন্দোলন কমিটির সমন্বয়ক কাউসার আহম্মেদ পলাশের সভাপতিত্বে এসময় আরো উপস্থিত ছিলেন, বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য ও নারায়ণগঞ্জ আইনজীবী সমিতির সাবেক সভাপতি এডভোকেট আনিসুর রহমান দিপু, নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের সভাপতি মাহবুবুর রহমান মাসুমসহ সাবেক জাতীয় ফুটবল দলের সদস্যরা।

নাসিক মেয়ন বলেন, মাঠের বিষয়ে প্রধানমন্ত্রীর কাছে সঠিত তথ্য যায়নি। বাংলাদেশে এই পরিবেশে এমন মাঠ কম আছে। এই খেলার মাঠের প্রতি নজর কার। কার এই রকম দৃষ্টি হলো। এই সবুজ মাঠের বুক ছিড়ে বিল্ডিং করার দু:সাহস। হায়নারা টাকা কে বেশি ভালোবাসে দেশকে নয় নারায়ণগঞ্জকে নয়। টাকা খাওয়ার নরপিশাচ সৃষ্টি হয়েছে দেশে। সেই নরপিশাচরাই পারে জনগণের অধিকার হরণের কাজ করতে।
এই বিভাগের মন্ত্রীকে অনুরোধ করবো তিনি এসে দেখে যাক আমার বিশ্বাস তিনি এই ভবন গুলো এখানে করবেন না। তবে সরকারি কাজে আমরা বাধা দেই না সরকারি ভবন নির্মানের জন্য নারায়ণগঞ্জে অনেক জায়গা আছে। গণপূর্ত বিভাগের অনেক জায়গা সিটি এলাকাতেই আছে ভূমিদস্যুরা তা দখল করে রেখেছে।

শামীম ওসমানের উদ্দেশে আইভী বলেন, জায়গা দখল করে আপনারা বাবার নামে নারায়ণগঞ্জ ওসমানী স্টেডিয়াম নাম করন করছেন। কেন কি কারনে। পূর্বে নারায়ণগঞ্জ পৌরসভা থাকা অবস্থায় ৬ একর জায়গা দিয়েছে সেখানে আপনি আরো ৪ একর জায়গা দখল করেছেন কেন করেছেন। আপনি আমাদের কাছে জায়গা চাইতেন আমরা আপনার পিতার নামে মুক্তিযোদ্ধা স্টেডিয়াম করে দিতাম। আমরা আপনার পিতার নামে সড়ক করে দিয়েছি। প্রয়োজনে স্টেডিয়াম করে দিতাম। কিন্তু আপনি দখল করেন কেন। শামীম ওসমান দখলের স্বভাব বন্ধ করুন। নারায়ণগঞ্জ দখল করতে পারেন নাই পারবেন ও না। আলীগঞ্জ এসে যে কথা দিয়ে গেছেন তা রক্ষা করুন। তিন বারের এমপি হয়েও আপনি ইউনিয়ন পরিষদ করে রেখেছেন ।
তিনি আরো বলেন, নারায়ণগঞ্জ জেলা পুলিশ সুপারকে অনুরোধ করছি আপনি পুলিশ বাহিনী নিয়ে মাঠ রক্ষার পক্ষে থাকবেন এবং শ্রমিকের পক্ষে থাকবেন।
মেয়র বলেন, কোন জেলা প্রশাসক মাঠ-ঘাটের জন্য পূর্ণাঙ্গ তথ্য প্রকাশ করেনা প্রধানমন্ত্রীর কাছে। তাই মাঠ ঘাটের অভাব রয়েছে। প্রধানমন্ত্রী বলেছেন প্রতিটি উপজেলায় একটি করে স্টেডিয়াম করা হবে। আমরা বঙ্গবন্ধু পরিবারের নামে বিভিন্ন প্রতিষ্ঠান করেছি। আপনারা চিন্তা করেন এই মাঠ কার নামে দিবেন। আমরা নির্ধারণ করবো আমাদের এলাকাতে কি হবে। জনপ্রতিনিধিরা আসলে আসবেন না আসলে নাই। আমি মাঠ রক্ষা করতে ও পলাশকে সহযোগিতা করতে একটুকুও পিছ পা হবো না। আল্লাহ্ ছাড়া কাউকে ভয় পাই না।

স্পন্সরেড আর্টিকেলঃ