আজ শনিবার, ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

ফতুল্লার প্রধান সড়কের বেহাল দশা,শামীম ওসমানের ব্যর্থতায়,দুর্ভোগে জনগণ

শামীম ওসমানের ব্যর্থতায়

শামীম ওসমানের ব্যর্থতায়

সংবাদচর্চা রিপোর্ট:
শিল্পকলকারখানা অধ্যুষিত নারায়ণগঞ্জের ফতুল্লার সড়কগুলোর অবস্থা একেবারেই বেহাল। সড়কের অধিকাংশস্থানে বড় বড় গর্ত সামান্য বৃষ্টিতেই সড়ক পুকুড়ে পরিণত হয়। ফলে সড়কে যান চলাচলে মারাত্নক বিঘ্ন ঘটছে। জনগণকে পোহাতে হচ্ছে চরম দুর্ভোগ।
সরেজমিনে দেখা যায় বেহাল দশা রাস্তা গুলোর মধ্যে রয়েছে নামাপাড়া হতে রামারবাগ মসজিদের সড়ক, সস্তাপুর কোতালের বাগ, সস্তাপুরের গাবতলীর মোড় থেকে কাস্টমের মোড়, স্টেডিয়াম থেকে জালকুড়ি খেজুর তলা সড়ক,স্টেডিয়াম থেকে পাগলা সড়ক,হাজীগঞ্জ শিবু মার্কেট গ্রান্ড ট্রাংক রোড সড়ক অন্যতম।আর এতে সড়কে যানচলাচল ধীরগতি হয়ে প্রতিদিনই ভয়াবহ যানজটের সৃষ্টি হচ্ছে।

ঢাকা- মুন্সিগঞ্জ-নারায়ণগঞ্জ সড়কে ফতুল্লার বেসিক শিল্পনগরী তে অবস্থিত এশিয়ান টেক্সটাইল ও অবন্তি কালার গার্মেন্টের সামনে বড় বড় গর্ত হয়ে গেছে। ফলে ঢাকা ও ফতুল্লা হতে মুন্সিগঞ্জ গামী গাড়িগুলো পঞ্চবটি পাড়ি দেওয়ার জন্য বিসিকের ভিতর দিয়ে ঘুরে শাহি মসজিদের সামনে দিয়ে যেতে হচ্ছে।এ সড়ক গুলোতে বেশি ভোগান্তির শিকার হচ্ছে স্কুল কলেজের শিক্ষার্থী,গার্মেন্টস শ্রমিক,অফিসগামী কর্মকর্তা-কর্মচারীদের। জনগণের ভোগান্তি দেখার মত কেউ নেই।

ফতুল্লা-সিদ্ধিরগঞ্জের বর্তমান এমপি শামীম ওসমান। শামীম ওসমান বর্তমান সরকারের আলোচিত সংসদ সদস্য।
পথচারীরা সড়কের বেহাল দশার দায় শামীম ওসমানকে দিয়েছে। শামীম ওসমানের ব্যর্থতার জন্য সড়কগুলোর উন্নয়ন হচ্ছে না।
দেখা গেছে সড়কের দু পাশে কলকারখানা সহ রপ্তানীমুখী গার্মেন্টস রয়েছে। কলকারখানা কে কেন্দ্র করে আশপাশের এলাকায় শ্রমিকদের বসতি গড়ে উঠেছে।সড়কগুলো ভাঙ্গা হওয়ায় শ্রমিকদের চলাফেরা করা খুবই কষ্টসাধ্য হয়ে দাঁড়িয়েছে।
সড়কের দুই পাশে ডোবা ভরাট করে স্থাপনা নির্মান করায় পানি নির্গমন বন্ধ হয়ে গেছে। সামান্য বৃষ্টিতেই জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে।

এ বিষয়ে মহিম সংবাদচর্চাকে জানান, ভোট আসলে নেতারা বড় বড় আশ্বাস দেন কিন্তু ভোট চলে গেলে তা আর মনে থাকে না। শামীম ওসমান খালি হুঙ্কার দিতে পারে কিন্তু এলাকায় কাজ করতে পারেন না।

শিশির জানান,জলাবদ্ধতা দূর করার জন্য আবাসিক এলাকায় জন্য ড্রেন নির্মান করা হয়েছিলো শিল্পকারখানার জন্য নয়।
রেখা জনান,রাস্তা ভাঙার জন্য প্রায় সময় যানজটের সৃষ্টি হয়। অতিরিক্ত ভারা দিতে হয়। আমরা রাস্তার দ্রুত সংস্কার চাই।

হুমায়ন নামে পাগলার এক স্থানীয় ব্যক্তি জানান,শামীম ওসমান নিজ এলাকার উন্নয়নের কথা ভুলে গেছে । তিনি অন্য এলাকায় গিয়ে বড় বড় কথা বলে সময় পার করছে।

বর্তমান সরকার সারা দেশে যখন ব্যাপক রাস্তাঘাট নির্মান করছে ঠিক সেই সময় আমাদের ফতুল্লার রাস্তার বেহাল দশা । শামীম ওসমান সাহেব নিজ এলাকায় উন্নয়নের দিকে উদাসিনতার পরিচয় দিয়েছে। তার উদাসিনতার কারণে আগামী নির্বাচনে নৌকার প্রার্থীর জয়ী হওয়া কষ্টসাধ্য হবে।

সড়কের বেহাল দশার ব্যাপারে নারায়ণগঞ্জ এলজিইডির নির্বাহী প্রকৌশলি সপন কুমার পাল জানান, রাস্তার কাজের জন্য আমরা বাজেট পাঠিয়েছি। সর্বমোট ২১ টি রাস্তার জন্য প্রায় ৩৫ কোটি টাকার বরাদ্ধ চেয়েছি। খুব দ্রুত ৮ টি সড়কের কাজ শুরু হবে। বাকি কাজ গুলো শুরু হতে ২/৩ মাস সময় লাগবে।

সম্প্রতি নারায়ণগঞ্জ ৪ আসনের সংসদ সদস্য শামীম ওসমান বিভিন্ন কর্মী সভায় ৬ মাসের মধ্যে রাস্তা সংস্কারের কথা বললেও কোন নমুনা দেখা যাচ্ছে না।

জানা গেছে স্থানীয় জনপ্রতিনিধিদের সাথে শামীম ওসমান এখন পর্যন্ত রাস্তা সংস্করণের ব্যাপারে কোন আলোচনা করেন নাই।
জনপ্রতিনিধিরাও জানান রাস্তা সংস্কার করা খুবই জরুরী।

স্পন্সরেড আর্টিকেলঃ