আজ বৃহস্পতিবার, ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

শাকিব খানের পর কলকাতায় অপু বিশ্বাস

বাংলাদেশের গ্রামবাংলায় শীত এলেই উৎসবের আমেজে নতুন মাত্রা পায়। পিঠা উৎসব, মেলা, নৌকাবাইচের দৃশ্যের পাশাপাশি দেখা যায় নানা চিত্রের ‘বিচিত্রানুষ্ঠান’। বলা চলে, গ্রামীণ জীবনযাত্রায় অভ্যস্ত জনসাধারণের বিনোদনের অন্যতম প্রধান মাধ্যম এটি। এতে সার্কাস, যাত্রাপালার পাশাপাশি মনোরঞ্জনের জন্য উপস্থিত হন বিনোদন জগতের অনেকেই। যদিও এসব অনুষ্ঠানে দেখা যায় না দেশের প্রথম সারির তারকা শিল্পীদের। তবে ভারতের এসব অনুষ্ঠানে তারকাদের আগ্রহ বরাবরই বেশি।
দুই বছর ধরে ওপার বাংলার বিভিন্ন শোতে নিয়মিত পারফর্ম করে চলেছেন জনপ্রিয় নায়ক শাকিব খান। সম্প্রতি কলকাতার মুর্শিদাবাদে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। ‘শ্রাবন্তী-শাকিব নাইট’ শিরোনামের ওই অনুষ্ঠানে অংশ নেন শাকিব খান ও ওপার বাংলার জনপ্রিয় নায়িকা শ্রাবন্তী চট্টোপাধ্যায়। পাঁচ ঘণ্টাব্যাপী ‘বিচিত্রানুষ্ঠান’-এ পারফর্ম করেন তাঁরা। অনুষ্ঠান আয়োজন করে মুর্শিদাবাদের ত্রিমোহিনী ঝাঁঝরা ক্লাব।

যদিও গত দুই বছরে শাকিব খান ছাড়া দেশের অন্য কোনো নায়ককে এসব বিচিত্রানুষ্ঠানে দেখা যায়নি। এবার প্রথমবারের মতো আসাম ও মেদেনিপুরে বিচিত্রানুষ্ঠানে পারফর্ম করছেন।

আজ বুধবার আসামের একটি বিচিত্রানুষ্ঠানে অংশ নিচ্ছেন জনপ্রিয় নায়িকা অপু বিশ্বাস। আগামীকাল মেদেনিপুরে আরেকটি বিচিত্রানুষ্ঠানে অংশ নেওয়ার কথা রয়েছে তাঁর।

অপু বিশ্বাস বলেন, ‘অবশেষে সিদ্ধান্ত নিয়েই ফেললাম। আজ ১৫ জানুয়ারি শো হবে আসামে। গতকাল সন্ধ্যায় কলকাতা এসেছি। আগামীকাল মেদেনিপুরে আরেকটি শোতে অংশ নেব।’

অপু বিশ্বাসের সঙ্গে গেছেন কোরিওগ্রাফার ফ্লাই ফারুক। শো শেষ করে ১৭ জানুয়ারি ঢাকায় ফিরবেন এই অভিনেত্রী।

কলকাতায় ‘শটকার্ট’ শিরোনামে একটি সিনেমায় অভিনয় করছেন অপু বিশ্বাস। এরই মধ্যে শুটিং শেষ হয়েছে। সিনেমার গল্প ও চিত্রনাট্য রচনা করেছেন জনপ্রিয় সংগীতশিল্পী নচিকেতা চক্রবর্তী। পরিচালনা করেছেন সুবীর মণ্ডল। এতে অপুর বিপরীতে অভিনয় করেছেন ওপার বাংলার জনপ্রিয় অভিনেতা পরমব্রত চ্যাটার্জি।

দেশে অপু অভিনীত ‘শ্বশুরবাড়ি জিন্দাবাদ’ মুক্তির অপেক্ষায় রয়েছে। দেবাশীষ বিশ্বাস পরিচালিত এই সিনেমায় অপু বিশ্বাসের বিপরীতে অভিনয় করেছেন বাপ্পি চৌধুরী।

স্পন্সরেড আর্টিকেলঃ