আজ মঙ্গলবার, ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

শহীদ মিনারে শিক্ষার্থীদের আড্ডায় পুলিশের হস্তক্ষেপ!

শহীদ মিনারে শিক্ষার্থী

শহীদ মিনারে শিক্ষার্থী

 

নিজস্ব প্রতিবেদক:
স্কুল-কলেজের পোষাক পরিহিত অবস্থায় আড্ডা দেওয়ার ব্যাপারে নিষেধাজ্ঞা থাকলেও তা মানছেনা কোন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা। প্রতিদিন স্কুল-কলেজে যাওয়ার কথা বলে বাড়ি থেকে বের হলেও সেখানে না গিয়ে তারা শহীদ মিনার, রেষ্টুরেন্ট, ফাষ্টফুড, পার্ক সহ নগরীর বিভিন্ন জায়গায় আড্ডায় মেতে উঠে। যার প্রভাব পড়ে পড়ালেখার উপর। বছর শেষে দেখা যায় ফলাফলের খাতা শূণ্য। কারন সকল অভিভাবকরা তাদের সন্তানদের খোঁজ খবর রাখতে পারেননা। যার দরুন বিভিন্ন সময় অনেক মারাত্মক দূর্ঘটনাও ঘটে যায়। বৃহস্পতিবার সকাল ১১ টার সময় এমনি এক চিত্র দেখা গেল চাষাড়া শহীদ মিনারে। এসময় সদর মডেল থানার এসআই আজাদ সরকারী তোলারাম কলেজ, মহিলা কলেজ ও নারায়ণগঞ্জ কলেজের আড্ডারত কিছু শিক্ষার্থীকে জিজ্ঞেস করেন কেন তারা কলেজে না গিয়ে শহীদ মিনারে বসে আড্ড দিচ্ছে ? এ প্রশ্নের কোন সদুত্তর তারা দিতে পারেনি শুধু বলেছে, আমাদের ভুল হয়েছে আমরা আর কলেজ চলাকালীন সময়ে আসবোনা। ঐসময় সেখানে অবস্থানরত সকল শিক্ষার্থী শহীদ মিনার থেকে বের হয়ে যায় আবার অনেকে দৌড়ে পালিয়ে যায়।
সকাল থেকেই শহীদ মিনারে বিভিন্ন শ্রেণী পেশার মানুষ আসা যাওয়া করে সেই সাথে নগরীর বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরাও এখানে এসে ভিড় জমায় আড্ডা দেওয়ার জন্য। অনেক সময় কোন শিক্ষার্থীকে যদি জিজ্ঞেস করা হয় স্কুল বা কলেজ চলাকালীন সময়ে কেন তারা বাইরে বসে আড্ডা দিচ্ছে তাহলে তখন তাদের উত্তর হয়, আমাদের বিষয়টা আমরাই ভালো বুঝি। অথচ এবছর সারাদেশের ন্যায় নারায়ণগঞ্জেও এইচএসসি পরিক্ষায় ফল বিপর্যয় ঘটেছে। ঐসময় সেখানে অবস্থানরত কিছু সাধারণ মানুষ বলতে থাকেন, তারা যদি এভাবে বাইরে সময় না কাটিয়ে পড়ায় মন দিতো তাহলে কখনোই বার্ষিক পরিক্ষা বা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পরিক্ষায় ফলাফল খারাপ হতোনা।
এ ব্যাপারে এসআই আজাদ বলেন, কোন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী যদি স্কুল-কলেজ চলাকালীন সময়ে শহীদ মিনারে ড্রেস পরিহিত অবস্থায় আড্ডা দেয় তাহলে প্রথমে তাদেরকে বোঝাবো। এতে করে যদি তারা বিষয়টি এড়িয়ে যায় তাহলে প্রতিষ্ঠানের প্রধানকে জানানো হবে। কারন বাবা মা অনেক কষ্ট করে সন্তানদের স্কুল-কলেজে পাঠায় লেখাপড়া করার জন্য, আড্ডা দেওয়ার জন্য নয়। তাই এ বিয়ষটিকে গুরুত্ব দিয়ে সকলের এগিয়ে আসা উচিত।

স্পন্সরেড আর্টিকেলঃ