আজ শুক্রবার, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

শনিবার বিএনপির বিক্ষোভ

রাজনৈতিক প্রতিবেদক
কারাবন্দি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে সারা দেশের ন্যায় শনিবার বিক্ষোভে নামবে নারায়ণগঞ্জ বিএনপি। এর আগে গত শনিবার কেন্দ্র ঘোষিত সমাবেশে শক্তির জানান দিতে সক্ষম হয়েছিল নেতাকর্মীরা। রাজধানী ঢাকায় বিপুল সংখ্যক নেতাকর্মী নিয়ে শো-ডাউন করেছে দলটির নেতাকর্মীরা। ধারাবাহিকভাবে কেন্দ্রের ডাকে সাড়া দিয়ে আগামী শনিবার নেত্রীর মুক্তির দাবিতে বিক্ষোভ মিছিল করবে নারায়ণগঞ্জ বিএনপি এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।
জানা গেছে, গতকাল রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে দলের যৌথসভার আয়োজন করা হয়। পরে সাংবাদিকদের সাথে সংবাদ সম্মেলন করেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি জানান, খালেদা জিয়ার মুক্তির দাবিতে ১৫ ফেব্রুয়ারি দুপুরে বিএনপি অফিসের সামনে থেকে প্রেস ক্লাব পর্যন্ত বিক্ষোভ মিছিল করবে বিএনপি। একই সময়ে সারাদেশেও বিক্ষোভের আয়োজন করা হবে।
তার এই ঘোষণার সাথে একাত্মতা প্রকাশ করেছেন নারায়ণগঞ্জ বিএনপি। দলটির সিনিয়র একাধিক নেতাকর্মীর সাথে কথা বলে জানা যায়, আগামী শনিবার শক্তির জানান দিতে মড়িয়া তারা। নেতাকর্মীরা বলেন, কেন্দ্রের ঘোষণা অনুযায়ি আমাগী শনিবার আমরা রাজপথে থাকবো। আমরা দীর্ঘদিন নেত্রীর মুক্তির দাবি জানিয়ে আসছি। আমাদের এ দাবির তোয়াক্কা না করে তারা তাদের বন্দিশালায় আমাদের নেত্রীকে আটকে রেখেছে। প্রশাসনিক চাপে আমরা ঠিকমতো অন্দোলন সংগ্রামও করতে পারছি না। অন্যথায় আমরা দেখিয়ে দিতাম বিএনপি কতটা জনপ্রিয় দল সাধারণ মানুষের কাছে। এক যুগেরও বেশি সময়ধরে আমরা ক্ষমতার বাইরে। তারপরেও আমাদের জনসমর্থন পূর্বের ন্যয় একটুও কমেনি বরং বেড়েছে। আর সরকার এটা জানে। ঠিক সে কারণেই তারা আমাদের রাজপথে নামতে দেয় না। আজকে দুই বছরের বেশি সময় ধরে একটি অসুস্থ মহিলাকে জেলে আটকে রাখা হয়েছে। এগুলো কি কোন দেশের গণতন্ত্র হতে পারে। তার যে মামলা সেই মামলায় সাধারণ মানুষ হলেও এতোদিনে জামিন হয়ে যাওয়ার কথা। অথচ খালেদা জিয়া দেশের সাবেক প্রধানমন্ত্রী। তারপরেও তাকে বিনা কারণে আটকে রাখা হয়েছে।
প্রশাসনের উদ্দেশ্যে বিএনপি নেতাকর্মীরা বলেন, আপনারা অযথাই কাউকে হয়রানি করবেন না। আমরা শান্তিপূর্ণভাবে আমাদের দাবি জানাবো। আমরা গণতন্ত্রের পক্ষে। গনতান্ত্রিক প্রক্রিয়ায় আমরা আন্দোলন সংগ্রাম করতে চাই। আমাদের কঠোর হতে বাধ্য করবেন না। আগামী শনিবার নেত্রীর মুক্তির দাবি জানাতে রাজপথে থাকবো ইনসাআল্লাহ।

স্পন্সরেড আর্টিকেলঃ