আজ শুক্রবার, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

লায়ন বাবুলকে পাশে পেল বারদীবাসী

নিজস্ব প্রতিবেদক:
মহামারী করোনাভাইরাসের প্রাদুর্ভাবে পাল্টে গেছে সোনারগাঁয়ের বারদী ইউনিয়নের সাধারন মানুষের জীবনযাত্রা। সংক্রমণ ঠেকাতে লকডাউন ঘোষনা করেছে উপজেলা প্রশাসন। ফলে খেঁটে খাওয়া মানুষেরা কর্মহীন হয়ে তাদের ঘরে ঘরে খাদ্য সংকট দেখা দিয়েছে। এ অবস্থায় তাদের পাশে দাঁড়িয়েছেন গোয়ালপাড়া গ্রামের বিশিষ্ট শিল্পপতি ও ভূঁইয়া ফাউন্ডেশনের চেয়ারম্যান লায়ন মাহবুবুর রহমান বাবুল।
মানবসেবা করতে হলে শুধু ধন নয়, বরং ভালো একটি মনের প্রয়োজন- এই বিষয়টিই বুঝিয়ে দিয়েছেন লায়ন মাহবুবুর রহমান বাবুল। ইউনিয়নের বিত্তশালী জনপ্রতিনিধিরা যেখানে করোনার ভয়ে জনগণের কথা ভুলে গা ঢাকা দিয়েছেন সেখানে লায়ন বাবুল লকডাউন শুরু হওয়ার পর থেকেই প্রতিদিন নিজস্ব অর্থায়ণে শত শত কর্মহীন ও দরিদ্র পরিবারের মাঝে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে খাদ্য সামগ্রী বিতরণ করে আসছেন। ইউনিয়নের ৯টি ওয়ার্ডে প্রতিটি অসহায় পরিবার পেয়েছে তার খাদ্য সহায়তা। এছাড়া মধ্যবিত্তদের জন্য তিনি হটলাইন চালু করেছেন। কেউ হটলাইনে ফোন দিলে পরিচয় গোপন রেখে রাতের আঁধারে তার বাড়িতে খাবার পৌঁছে দিচ্ছেন লায়ন মাহবুবুর রহমান বাবুল।
এদিকে ১৭ মে রবিবার লায়ন বাবুল বারদী ইউনিয়নের বীর মুক্তিযোদ্ধাদেরকে ঈদ উপহার দিয়েছেন। বারদী বাসস্ট্যান্ড সংলগ্ন একটি কিন্ডারগার্টেনে যথাযোগ্য সম্মান প্রদর্শন পূর্বক জাতির শ্রেষ্ঠ সন্তানদেরকে এই ঈদ উপহার দেয়া হয়।
এসময় মুক্তিযোদ্ধারা লায়ন বাবুলকে আশির্বাদ জানিয়ে বলেন, করোনার দুর্দিনে ভূঁইয়া ফাউন্ডেশনের চেয়ারম্যান লায়ন বাবুলের মত মানুষ এখন সারাদেশে প্রয়োজন। বারদীবাসীর যাতে খাবারের কষ্ট না হয় সেজন্য সে যেভাবে রাতদিন কষ্ট করে আসছে তাতে অন্যান্য জনপ্রতিনিধিদের উচিৎ তার কাছ থেকে শিক্ষা নেওয়া। লায়ন বাবুলকে কখনো নুনেরটেকে বালু কাটতে দেখা যায়নি। বরং সে তার ভূঁইয়া ফাউন্ডেশনের মাধ্যমে দীর্ঘদিন যাবত নানাভাবে ইউনিয়নবাসীর সেবা করে আসছে। প্রতিবছর তার চক্ষু শিবিরের মাধ্যমে অসংখ্য চক্ষু রোগী রোগমুক্ত হয়েছে। এছাড়া এলাকার মসজিদ, মাদরাসা, রাস্তাঘাট ও স্কুল কলেজে ভূঁইয়া ফাউন্ডেশনের অনুদান রয়েছে চোখে পড়ার মত। তাই ইউনিয়নবাসী মনে করে, বারদীর রিয়েল হিরো হলেন লায়ন মাহবুবুর রহমান বাবুল।

স্পন্সরেড আর্টিকেলঃ