আজ শনিবার, ২৮শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১১ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

লার্জ ফার্মাকে জরিমানা

নারায়ণগঞ্জ শহরের লার্জ ফার্মাকে জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। একই সঙ্গে আরও দুই ফার্মেসিকেও জরিমানা করা হয়।

মঙ্গলবার (১০ মার্চ) বিকেলে শহরের চাষাড়া ও মিশনপাড়া এলাকায় সদর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নাহিদা বারিকের নেতৃত্বে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে এ জরিমানা করেন।

এসময় তার সাথে আরও উপস্থিত ছিলেন সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. জাহিদুল ইসলাম, প্রসিকিউশন অফিসার শাহজাহান হাওলাদার, মো. আবুল বাশার প্রমূখ।

ডা. জাহিদুল ইসলাম বলেন, লার্জ ফার্মার ফ্রিজে অসংখ্য ভ্যাকসিন ছিল। এসব ভ্যাকসিনকে নির্দিষ্ট একটা তাপমাত্রায় রাখতে হয়। নয়তো এর গুণগতমান নষ্ট হয়ে যায়। পরবর্তীতে সেগুলো মানুষ ব্যবহার করলে উপকারের থেকে ক্ষতিটাই হয় বেশি। কিন্তু তাদের ফ্রিজের তাপমাত্রা পরিমাপক যন্ত্র ছিলনা। তাই তাদেরকে ৪০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এবং সতর্ক করে দেওয়া হয়েছে পরবর্তীতে এমন ভুল করলে সর্বোচ্চ জরিমানা করা হবে।

তিনি আরও বলেন, চাষাড়ার জিয়াহল মার্কেটে প্যানিসিয়া এবং মিশনপাড়ার দেওয়ান ফার্মেসিতে ফিজিশিয়ান স্যাম্পল রাখার অপরাধে জরিমানা করা হয়। এরমধ্যে প্যানিসিয়াকে ১৫ হাজার টাকা এবং দেওয়ানকে ফ্রিজে পরিমাপক যন্ত্র না রাখা এবং হ্যান্ড স্যানিটাইজারের মূল্য বেশি রাখার অপরাধে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

স্পন্সরেড আর্টিকেলঃ