আজ শুক্রবার, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

লক্ষন খোলায় গরুর হাট না বসানোর জন্য মানববন্ধন

সংবাদচর্চা অনলাইনঃ

আসন্ন কোরবানী ঈদকে কেন্দ্র করে পশুর হাট বসানো বন্ধের দাবীতে মানবন্ধন করেছে বন্দর লক্ষনখোলা এলাকাবাসী। রোববার সকালে নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সামনে ‘করুনা নয় বাচঁতে চাই, হাটমুক্ত এলাকা চাই’ স্লোগানের ব্যানারে মানববন্ধন করে তারা।

এ সময় বক্তারা বলেন, আমরা অনেক বছর যাবৎ এখানে শাকসবজি ও ফুলের চাষ করে আসছি। আমাদের অগোচরে নদী পাড়ের কৃষি জমি দখল করে সিটি কর্পোরেশনের নাম করে কিছু লোক গরুর হাট বসানোর পায়তারা করছে। নাসিক ২৫ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর এনায়েত হোসেন ও বাদল তাদের সহেযোগি লোক নিয়ে এখানে হাট বসানোর চেষ্টা করছে। আমরা তার প্রতিবাদে রাস্তায় এসে দাড়িয়েছি। বিশ্ব ব্যাপি করোনা ভাইরাসে মানুষ আতংকিত। আমাদের এলাকায় করোনা আক্রান্ত কোন ব্যাক্তি নেই। গরুর হাট বসানো হলে অন্য এলাকা থেকে আসা ব্যক্তিদের মাধ্যমে করোনা ভাইরাস ছড়াতে পারে।

বক্তারা আরো বলেন,  খেয়াঘাটের রাস্তা দিয়ে প্রতিদিন হাজার হাজার চাকুরিজীবী ও মহিলা গামের্›টস শ্রমিক  আসা যাওয়া করে। স্কুল কলেজ ও মাদ্রাসার ছাত্র-ছাত্রীরা সকাল থেকে রাত্র পর্যন্ত চলাচল করে।  এখানে গরুর হাট বসলে ঘনবসতীপূর্ণ এলাকা মানুষের চলাচলের অনেক অসুবিধা হবে। করোনা কালে এলাকার মধ্যে করোনা ভাইরাসের প্রভাব পড়তে পারে। তাই এখানে যেন গরুর হাট বসানো হয় জেলা প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছি।

নাসিক মেয়রকে উদ্দেশ্য করে বলেন, সেলিনা হায়াৎ আইভি হলেন জনগনের প্রতিনিধি। তার প্রতি আমাদের শ্রদ্ধা আছে। তিনি যেন এখানকার হাটের অনুমতি না দেন। এখানে হাটের অনুমতি না দেয়ার জন্য আমরা নাসিক মেয়র, ডিসি এসপির কাছে স্বারকলিপি দিয়েছি।

এ সময় এলাকাবাসীর মধ্যে উপস্থিত ছিলেন, আব্দুল মারুফ, সাবিনা ,নেছার উদ্দিন, মো. নূরুল আমিন প্রমুখ।

স্পন্সরেড আর্টিকেলঃ